AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট লাইভ

কোহলির ব্যাটে জয়ের পথে ভারত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:৫৩ পিএম, ২২ অক্টোবর, ২০২৩
কোহলির ব্যাটে জয়ের পথে ভারত

ওয়ানডে বিশ্বকাপের চলতি আসরে অপরাজিত থাকার লড়াইয়ে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড। হাই ভোল্টেজ ম্যাচে রান তাড়া করতে ব্যাট ইন্ডিয়া। রান তাড়া করতে নেমে এখন পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৭ ওভারে ৫উইকেটে ২০৮ রান।

 

কোহলি ৬৯ বলে ৬৩ ও জাদেজা ১৪ বলে ৯ রানে অপরাজিত আছেন। 

 

রোববার দুপুরে ভারতের ধর্মশালায় ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ২৭৩ রান করে নিউজল্যান্ড।

 

ভারতের হয়ে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন রোহিত শর্মা ও শুভমান গিল। প্রতি ওভারেই বাউন্ডারি বের করতে থাকেন তারা। আক্রমণের ধারাবাহিকতায় ফিফটির খুব কাছেই ছিলেন ভারতীয় অধিনায়ক।

 

তবে ব্যক্তিগত ৪৬ রানে এসে হতাশা উপহার দেন রোহিত। লকি ফার্গুসনের ডেলিভারিতে ইনসাইড এজ হয়ে বোল্ড হন তিনি। তার বিদায়ের পরই ফেরেন আরেক ওপেনার গিল। এ ব্যাটার করেন ২৬ রান।

 

গিল ফেরার পর থেকে ক্রমেই বাড়তে থাকে মেঘের আনাগোনা। ইনিংসের ১৬তম ওভারে তা এত বেড়ে যায় যে ক্রিকেটাররা বল দেখতে পারছিলেন না। তাই ম্যাচ ১৩ মিনিট বন্ধ থাকে। এরপর পুনরায় খেলা শুরু হয়।

 

চারে নামা শ্রেয়স আইয়ার ৩৩ রানে আউট হন। তবে দারুণ ফর্মে থাকা বিরাট কোহলি চলতি আসরে পেয়েছেন আরেকটি হাফ সেঞ্চুরির দেখা। একই ওভারে ২৭ রান করে আউট হন লোকেশ রাহুল। কোহলি ৫০ ও সূর্যকুমার যাদব ২ রানে ব্যাট করছেন।

 

এর আগে রোববার ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। নিউজিল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করেন উইল ইয়ং ও ডেভন কনওয়ে।

 

শুরুতেই কনওয়েকে হারায় ব্ল্যাকক্যাপসরা। ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই চতুর্থ ওভারে মোহাম্মদ সিরাজের বলে শ্রেয়স আইয়ারের হাতে ধরা পড়েন তিনি। আরেক ওপেনার উইল ইয়ংও ১৭ রানের বেশি করতে পারেননি। তাকে বোল্ড করেন শামি।

 

মাত্র ১৯ রানে দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল। অনবদ্য ব্যাটিংয়ে ৫৬ বলে অর্ধশতক পূরণ করেন রবীন্দ্র। তার একটু পরই ফিফটি পূরণ করেন মিচেল। সিরাজের বলে সিঙ্গেল নিয়ে ৬০ বলে অর্ধশতকে পৌঁছান এ কিউই ব্যাটার।

 

একপর্যায়ে রাচিন ও মিচেলের জুটিতে সাড়ে তিনশোর স্বপ্ন দেখছিল নিউজিল্যান্ড। তবে শামির বলে ৭৫ রানে রাচিন ফিরলে ভেঙে যায় দুজনের ১৫৯ রানের জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা।

 

কিউই অধিনায়ক টম ল্যাথাম এদিন ৫ রানের বেশি করতে পারেননি। ২৩ রানে আউট হন গ্লেন ফিলিপস। মার্ক চাপম্যান ফেরেন ৬ রানে। মিচেল স্যান্টনার ১ রান করলেও খাতা খুলতে পারেননি ম্যাট হেনরি।

 

অন্যাপ্রান্তে কেউ টিকতে না পারলেও একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন মিচেল। ঠিক ১০০ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি। মূলত তার ক্যারিয়ার সেরা ১৩০ রানে ভর করেই লড়াকু সংগ্রহ পায় কিউইরা।

 

ভারতের হয়ে এ ম্যাচে বল হাতে আলো ছড়ান চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামা মোহাম্মদ শামি। তিনি একাই ৫ উইকেট শিকার করেন। এছাড়া কুলদীপ যাদব দুটি এবং জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ একটি করে উইকেট শিকার করেন।

 

একুশে সংবাদ/স.হ.প্র/জাহা

Link copied!