AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৮ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া, সান্ত্বনা দিলেন সচিন-কন্যা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৯ পিএম, ২ নভেম্বর, ২০২৩
৮ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া, সান্ত্বনা দিলেন সচিন-কন্যা

বিশ্বকাপে প্রথম সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন দারুণ ভাবেই। কিন্তু ৯২ রানের মাথায় খারাপ শট খেলে ফিরলেন ভারতের ওপেনিং ব্যাটার শুভমন গিল। বিশ্বকাপের শ্রীলঙ্কার বিরুদ্ধে বৃহস্পতিবার শুভমনের শতরান এল না ঠিকই, কিন্তু আগ্রাসী খেলে মন জয় করে নিলেন ভারতের এই তরুণ ক্রিকেটার। আউট হয়ে শুভমন সাজঘরে ফেরার সময় উঠে দাঁড়িয়ে হাততালি দিলেন সারা টেন্ডুলকার। যার সঙ্গে শুভমনের সম্পর্ক নিয়ে অনেক চর্চাই চলছে।

চলতি বিশ্বকাপে প্রথম দু’টি ম্যাচে ডেঙ্গুর জন্যে খেলতে পারেননি শুভমন। পাকিস্তান ম্যাচে ফেরার পর থেকে একটিই অর্ধশতরান পাওয়া গিয়েছে তার ব্যাট থেকে। ‌বৃহস্পতিবার দাপুটে খেলে অর্ধশতরান করার পর থেকেই মুম্বইবাসী প্রার্থনা শুরু করে দিয়েছিল শুভমনের শতরানের। বিশেষত যেখানে গ্যালারিতে সারা এবং শচিন টেন্ডুলকার হাজির রয়েছেন। শুভমন খেলছিলেনও সেভাবেই।

প্রথমদিকে শ্রীলঙ্কার বোলারেরা দাপট দেখানোর সময় তাদের সময় দিয়েছিলেন শুভমন। অকারণে তাড়াহুড়ো করতে যাননি। ক্রিকেটীয় শট খেলে খুচরা রান নেওয়ার দিকে জোর দিয়েছিলেন। কিন্তু ক্রিজে একবার থিতু হয়ে যাওয়ার পর আর তাকে থামানো যায়নি। একের পর এক দর্শনীয় শট খেলতে থাকে। রান আসতে থাকে। স্ট্রাইক রেটও বাড়তে থাকে। কোহলির থেকে রানে অনেকটাই পিছিয়ে থাকলেও আগ্রাসী খেলে তাঁকে ছুঁয়ে ফেলেন এবং পেরিয়েও যান। এক সময় মনে হচ্ছিল আগে শুভমনই শতরান করবেন।

কিন্তু ৯২ রানের মাথায় বিপর্যয়। ধীরগতির বল করেছিলেন দিলশান মদুশঙ্ক। বুকের উপরে আসা বল উইকেটকিপারের মাথায় উপর দিয়ে হয়তো বাউন্ডারিতে পাঠাতে গিয়েছিলেন শুভমন। কিন্তু ব্যাটে হালকা ছোঁয়া লেগে বল জমা পড়ে উইকেটকিপার কুশল মেন্ডিসের হাতে। তখনই ক্যামেরা ধরে দর্শকাসনে বসে থাকা সারাকে। তিনি দু’হাত দিয়ে মুখ ঢেকে ফেলেন। তবে শুভমন সাজঘরে ফেরার সময় উঠে দাঁড়িয়ে হাততালি দিতে থাকেন সচিন-কন্যা।

এ বছরের ষষ্ঠ শতরান হওয়ার সুযোগ ছিল শুভমনের সামনে। বছরের শুরুতে এই শ্রীলঙ্কার বিরুদ্ধেই একটি শতরান করেছিলেন তিরুঅনন্তপুরমে। তার পরের ম্যাচেই বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরানও রয়েছে। এর পর আরও তিনটি শতরান করেন। কিন্তু ষষ্ঠ শতরান এখনও অধরাই থাকল শুভমনের।

একুশে সংবাদ/এসআর

Link copied!