AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দিল্লির বায়ুদূষণের কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ হুমকির মুখে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৫০ এএম, ৬ নভেম্বর, ২০২৩
দিল্লির বায়ুদূষণের কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ হুমকির মুখে

ওয়ানডে বিশ্বকাপে দিল্লীতে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে দুই দলের ম্যাচটি শুরু হবে। গাজী টিভি, টি-স্পোর্টস ও স্টার স্পোর্টস- ১ সরাসরি দেখা যাবে ম্যাচটি।

এদিকে দিল্লির বায়ুদূষণের কারণে আজকের ম্যাচটি হুমকির মুখে পড়েছে। শনিবার দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) ছিল ৪৬৫। এ অবস্থায় মাস্ক পড়ে অনুশীলন করেছে বাংলাদেশ। ৪’শর উপর একিউআইকে অনেক বেশি বিপজ্জনক বলে বিবেচিত করা হয়। জানা গেছে, ম্যাচের দিন একিউআই পরিমাপ করার পর ম্যাচ নিয়ে কর্মকর্তারা সিদ্ধান্ত নিবেন।

দিল্লির বায়ুদূষণের মাঝেও মাস্ক পরে টাইগারদের অনুশীলন

ইতোমধ্যেই  সেমিফাইনাল থেকে ছিটকে গেছে টাইগাররা।  প্রায় এক মাস আগে আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিলো বাংলাদেশ। কিন্তু নিজেদের সেরা পারফরমন্সে প্রদর্শন করতে পারেনি।  

নেদারল্যান্ডসের কাছে হতাশাজনক হারসহ টানা ছ’টি ম্যাচ হেরেছে বাংলাদেশ। টানা হারে বিধ্বস্ত ও বিষন্ন করে ফেলেছে খেলোয়াড়দের এবং এই মুহূর্তে কোনো ম্যাচ জয়ের মতো দল বলে মনে হচ্ছে না বাংলাদেশকে।

তারপরও আশাবাদী বাংলাদেশ। কারণ ২০২৫ সালে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জনের জন্য উন্মুখ হয়ে আছে দল। আইসিসির নিয়ম অনুসারে, আয়োজক পাকিস্তান এবং বিশ্বকাপের শীর্ষ সাত দল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করবে।

অন্যদিকে, বিশ্বকাপে দু’টি ম্যাচ জিতলেও শ্রীলঙ্কার পারফরমেন্স মোটেই আহামরি কিছু হচ্ছে না।  যদিও এখন পর্যন্ত  গাণিতিকভাবে সেমিফাইনালের দৌঁড় থেকে বাদ পড়েনি শ্রীলঙ্কা। কিন্তু সেমিতে জায়গা পেতে অনেক যদি-কিন্তুর উপর নির্ভর করতে হচ্ছে তাদের।

পলিউশন মাস্ক‍‍` পরে দিল্লিতে অনুশীলন করতে হলো টাইগারদের ‍‍`পলিউশন মাস্ক‍‍` পরে  দিল্লিতে অনুশীলন করতে হলো টাইগারদের

সর্বশেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে ৩০২ রানের লজ্জাজনক হার বরণ করে নেয় শ্রীলঙ্কা। বিশ্বকাপে দ্বিতীয় এবং ওয়ানডে ইতিহাসে তৃতীয় বড় ব্যবধানে হারের রেকর্ড এখন লঙ্কানদের। টেস্ট দল হিসেবে বিশ্বকাপে সর্বনিন্ম রানের লজ্জা থেকে বাংলাদেশের নামও মুছে ফেলে শ্রীলঙ্কা।

বিশ্বকাপে কখনোই শ্রীলঙ্কার বিপক্ষে জিততে পারেনি বাংলাদেশ। চারটি ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে টাইগাররা। গত বিশ্বকাপে মাঠে নামার আগে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। সব মিলিয়ে এখন পর্যন্ত ৫৩ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এরমধ্যে শ্রীলঙ্কা ৪২টি এবং বাংলাদেশ ৯টি ম্যাচে জিতেছে।
একুশে সংবাদ/এস কে 

Link copied!