AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাকিবের পরিবর্তে দলে ডাক পেলো বিজয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৩ পিএম, ৭ নভেম্বর, ২০২৩
সাকিবের পরিবর্তে দলে ডাক পেলো বিজয়

বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তার পরিবর্তে টাইগার স্কোয়াডে ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার এনামুল হক বিজয়।

এর আগে এক বিবৃতিতে বিসিবি জানায়, শ্রীলংকার বিপক্ষে ৮২ রানের ইনিংস খেলার পথে বাম হাতের তর্জনি আঙুলে চোট পান সাকিব। পরে এক্স-রে করে দেখা যায় সেখানে চিড় আছে। এই কারণে ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না তিনি। এই ম্যাচের পর বাংলাদেশের বিশ্বকাপও শেষ হয়ে যাবে।

সবশেষ জাতীয় দলের জার্সিতে গত সেপ্টেম্বরে মাঠে নেমেছিলেন বিজয়। এশিয়া কাপের সেই ম্যাচে ভারতের বিপক্ষে ১১ বলে ৪ রান করেন। এরপর বাংলাদেশ ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেললেও দলের জায়গা হয়নি তার। তবে এবার সাকিবের চোটে কপাল খুললো এই টপ অর্ডার ব্যাটারের।

গতকাল দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেটের জয়ে ম্যাচসেরা হয়েছিলেন সাকিব। সে ম্যাচেই ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান তিনি। পরে চোট নিয়ে খেলেই বল হতে ২ উইকেট ও ব্যাট হাতে ৬৫ বলে ৮২ রানের দারুণ ইনিংস খেলেন। বিশ্বকাপে শ্রীলঙ্কাকে এই প্রথম হারাল বাংলাদেশ।

ম্যাচের পর সাকিবের আঙুলের পরীক্ষানিরীক্ষায় নিশ্চিত হওয়ায় যায়, সহসাই মাঠে ফিরতে পারছেন না তিনি।

সাকিবের ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম বলেন, ‍‍`ইনিংসের শুরুতে সাকিব তার বাঁহাতের তর্জনীতে আঘাত পান। পরে হাতে টেপ পেঁচিয়ে ব্যথানাশক ওষুধ খেয়ে তিনি ব্যাটিং চালিয়ে যান। পরবর্তীতে ম্যাচ শেষে দিল্লিতে তার হাতে জরুরি এক্স-রে করা হয়। সেখানে দেখা যায় তার বাঁ হাতের পিপ জয়েন্টে চিড় ধরেছে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব।‍‍`

বিজয়কে দলে নেওয়ার বিষয়ে অবশ্য আইসিসির বিশ্বকাপের টেকনিক্যাল কমিটির অনুমোদন নিতে হবে।
একুশে সংবাদ/এস কে 

Link copied!