AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ড্র করে লা লিগায় শীর্ষস্থান পুনরুদ্ধারে ব্যর্থ জিরোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৩ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
ড্র করে লা লিগায় শীর্ষস্থান পুনরুদ্ধারে ব্যর্থ জিরোনা

লা লিগায় বড় দলগুলোকে পিছনে ফেলে বিস্ময়কর ভাবে এবার শুরু থেকেই নিজেদের এগিয়ে নিয়ে গেছে জিরোনা। ১৪ ম্যাচের ১১টিতে জয়ী হয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সাথে তাদের পয়েন্ট এখন সমান ৩৫। সোমবার এ্যাথলেটিক বিলবাওকে হারাতে পারলে আবারো শীর্ষে ফিরতে পারতো জিরোনা। কিন্তু দূর্ভাগ্যনক ভাবে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে তাদের মাঠ ছাড়তে হয়েছে। যে কারনে গোল ব্যবধানে রিয়ালের থেকে পিছিয়ে দ্বিতীয় স্থান নিয়েই তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে।

উইঙ্গার ভিক্টর টিসিগানকভ বিরতির পর ১০ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দিয়েছিল। কিন্তু ইনাকি উইলিয়ামসের ৬৭ মিনিটের গোলে এ্যাথলেটিক সমতায় ফিরে।

এনিয়ে এবারের মৌসুমে তৃতীয় ম্যাচে পয়েন্ট হারালো জিরোনা। অন্যদিকে এক পয়েন্ট পেয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে এ্যাথলেটিক।

প্রথমার্ধে এ্যাথলেটিকই ভাল খেলেছে। এই অর্ধেই এগিয়ে যাবার সবচেয়ে সহজ সুযোগটি পেয়েছিলেন গোরকা গুরুজেতা। কিন্তু স্প্যানিশ এই স্ট্রাইকারের শট সরাসরি জিরোন গোলরক্ষক পাওলো গাজ্জানিগার হাতে ধরা পড়ে। এ্যালেক্স গার্সিয়ার ভলি ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে না গেলে তখনই হয়তো এগিয়ে যেতে পারতো জিরোনা। কিন্তু ছন্দহীন গার্সিয়া আবারো বাজে একটি মিস করে আগের কয়েকটি ম্যাচের মত নিজের ব্যর্থতার প্রমান দিয়েছেন।

বিরতির পর টিসিগানকভের গোলে ডেডলক ভাঙ্গে জিরোনা। সহোদর  নিকোর বিপরীত উইংয়ে খেলা ইনাকি উইলিয়ামস কাউন্টার এ্যাটাক থেকে মৌসুমে নিজের ষষ্ঠ গোল করে  এ্যাথলেটিককে সমতায় ফেরান।  ভিয়ারিয়াল ও সেল্টা ভিগোর বিপক্ষে দুর্দান্ত জয়ের পর লিগে টানা তৃতীয় জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল দারুন ছন্দে থাকা এ্যাথলেটিক। ম্যাচ শেষের ১০ মিনিট আগে ইনাকি উইলিয়ামস বামদিক থেকে কাট করে জোড়ালো একটি শট নিলেও গাজ্জানিগা সহজেই তা রুখে দেন। ম্যাচের  একেবারে শেষ মুহূর্তে ইনাকি উইলিয়ামসের স্থানে কোচ আর্নেস্টো ভালভার্দে মাঠে নামান ২২ বছর বয়সী তরুণ স্ট্রাইকার আদু আরেসকে। কিন্তু শেষ পর্যন্ত উভয় দলকে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

রোববার রডরিগোর জোড়া গোলে রিয়াল মাদ্রিদ ৩-০ ব্যবধানে কাডিজকে পরাজিত করে লা লিগায় শীর্ষস্থান দখল করেছে। এই মুহূর্তে বর্তমান চ্যাম্পিয়ন ও চতুর্থ স্থানে থাকা বার্সেলোনার থেকে চার পয়েন্ট এগিয়ে রয়েছে কার্লো আনচেলত্তির দল। শনিবার রায়ো ভায়োকানোর সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে কাতালান জায়ান্টরা।

একুশে সংবাদ/এস কে 

Link copied!