AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উইলিয়ানের জোড়া গোলে ফুলহ্যামের দাপুটে জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৯ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
উইলিয়ানের জোড়া গোলে ফুলহ্যামের দাপুটে জয়

পেনাল্টি স্পট থেকে জোড়া গোলে করে প্রিমিয়ার লিগে ফুলহ্যামকে দারুন এক জয় উপহার দিয়েছেন উইলিয়ান। ব্রাজিলিয়ান এই এ্যাটাকারের দুই গোলে গতকাল উল্ফসকে ৩-২ ব্যবধানে  পরাজিত করেছে ফুলহ্যাম। এর মাধ্যমে অক্টোবরের পর লিগে প্রথম জয় তুলে নিল ফুলহ্যাম। একইসাথে রেলিগেশন জোন থেকে ১০ পয়েন্ট দুরে থেকে টেবিলের ১৪তম স্থানে উঠে এসেছে মার্কো সিলভার দল। 

ক্রাভের কটেজে সফরকারী উল্ফসের সাথে দুইবার এগিয়ে গিয়েও টিকতে পারেনি ফুলহ্যাম। শেষ পর্যন্ত স্টপেজ টাইমে উইলিয়ান আর কোন ভুল করেননি।  

ম্যাচের শুরু থেকেই নিজেদের মাঠে ফুলহ্যাম বেশ উদ্দীপনা নিয়ে ম্যাচ  শুরু করে। সাত মিনিটে বাম দিক থেকে একটি সংঘবদ্ধ আক্রমনে তাদের এগিয়ে যাওয়াটা প্রাপ্য ছিল। লেফট-ব্যাক এ্যান্টোনি রবিনসনের পুলব্যাকে এ্যালেক্স ইওবি বল নিয়ন্ত্রনে নিয়ে ঠান্ডা মাথার ফিনিশিংয়ে ফুলহ্যামকে এগিয়ে দেন। মিনিট খানেক পরেই বিপদজনক হয়ে ওঠা হুয়াং হি-চ্যান সমতা প্রায়ই এনেই ফেলেছিলেন। মাঝ মাঠ থেকে মারিও লেমিনার থ্রু বলে হি চ্যানের শক্তিশালী শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়। ২২ মিনিটে অবশ্য মাথিয়াস কুনহা আর কোন ভুল করেননি। রাউট উইং থকে জিন-রিকনার বেলগ্রেডের নিখুঁত ক্রসে কুনহার হেডে সমতায় ফেরে উল্ফস। ফুলহ্যাম পুরো প্রথমার্ধ জুড়েই বলের পজিশন ধরে রেখেছে। বেশ কিছু স্পষ্ট সুযোগও তারা তৈরী করেছে। বিরতির ঠিক আগে ফুলহ্যাম গোলরক্ষক বার্নাড লেনো পড়ে গেলে বল তার নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। কিন্তু লেমিনা টাইট এ্যাঙ্গেল থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন।

৫৯ মিনিটে ডি বক্সের ভিতর ফুলহ্যামের স্কটিশ মিডফিল্ডার টম কেয়ারনেকে ফাউল করে বসে নেলসন সেমেডো। এই ঘটনায় রেফারি মাইকেল সালিসবারি পেনাল্টির নির্দেশ দেন। ভিএআর দীর্ঘ সময় পরীক্ষার পর পেনাল্টির সিদ্ধান্ত বহাল রাখে। স্পট কিক থেকে গোলরক্ষক হোসে সা’র বামদিক দিয়ে বল জালে জড়িয়ে উইলিয়ান আবারো ফুলহ্যামকে এগিয়ে দেন। এবারের মৌসুমে বেশ কয়েকবারই গ্যারি ও’নিলের উল্ফস ভিএআর’র বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্তের শিকার হয়েছেন।

ফুলহ্যাম তাদের লিড আরো বাড়াতে পারতো। কিন্তু ইউবির শট দারুন দক্ষতায় রুখে দেন হোসে সা। এ সময় বেশ কিছু সুযোগ তারা হাতছাড়া করেছে। ৭৫ মিনিটে টিম রেমের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন হুয়াং। স্পট কিক থেকে উল্ফসকে সমতায় ফেরান দক্ষিণ কোরিয়ান এই স্ট্রাইকার। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনো বাকি। স্টপেজ টাইমে বদলী খেলোয়াড় হ্যারি উইলসনকে ফাউলের অপরাধে হুয়াও গোমেজের বিপক্ষে পেনাল্টি আবেদন এড়িয়ে যান সালিসবারি। কিন্তু ভিএআর প্রযুক্তি পরীক্ষা করে সালিসবারি তার সিদ্ধান্ত বাতিল করেন। স্পট কিক থেকে উইলিয়ান দারুন এক গোল করে শেষ পর্যন্ত ফুলহ্যামকে পূর্ণ তিন পয়েন্ট উপহার দেন।

একুশে সংবাদ/এস কে 

Link copied!