AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের একাদশে সুযোগ না পাওয়ায় হতাশ ইশান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৩ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
বিশ্বকাপের একাদশে সুযোগ না পাওয়ায় হতাশ ইশান

ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিষাণ সদ্য সমাপ্ত ২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপে মাত্র ২টি ম্যাচ খেলেছিলেন। বাকিগুলোতে একাদশে সুযোগই পাননি। সেই নিয়ে তাঁর যে হতাশা রয়েছে, সেটা নিয়ে কোনও রকম লুকোছাপা তিনি করেননি। তবে সেই হতাশা কাটিয়ে তিনি অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নিজেকে প্রমাণ করার সুযোগ পুরোদমে কাজে লাগাতে মরিয়া হয়ে রয়েছেন।

টিম ইন্ডিয়া ২০২৩ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার মতোই শুরু থেকে খেলেছিল। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালেও ওঠে। কিন্তু তারা আর শিরোপা জিততে পারেনি। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বসে থাকে রোহিত ব্রিগেড। এই মেগা টুর্নামেন্টে ইশান ২টি ম্যাচ খেললেও, সে ভাবে নজর কাড়তে পারেননি। একটি শূন্য সহ ৪৭ রান করেছিলেন ইশান। তবে অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিনি সুযোগ পেয়েই নিজের জাত চেনাচ্ছেন। আর প্রথম দুই ম্যাচে ইশান ৫৫.০০ গড়ে ১১০ রান করেছেন।

বাঁ-হাতি তারকা প্রথম ম্যাচে ৫৮ রান করেন এবং তার পরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৩ রান করে ভারতকে সিরিজে ২-০ লিড নিতে সাহায্য করেন। এই টি-টোয়েন্টি সিরিজে এখনও পর্যন্ত ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ইশানই।

সম্প্রতি ইশান বলেছেন, ‘আমার মনে হয় সবটাই পারফরম্যান্স করার খিদে। বিশ্বকাপে আমরা চ্যাম্পিয়ন দলের মতো খেলেছি। তবে আমি মিস করছিলাম। আমার একটু হলেও খারাপ লাগছিল, কিন্তু কিছু করার নেই। আন্তর্জাতিক ক্রিকেটে কিছু সময় থাকবে, যখন আপনি খেলার সুযোগ পাবেন না। তবে আপনাকে সতেজ থাকতে হবে এবং সময় এলে নিজেকে প্রমাণ করতে হবে। যখন সুযোগ আসবে, তখন সেরাটা দিতে হবে।’

আগামী বছরের জুনে অনুষ্ঠিত হতে চলা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে সিরিজটিকে ধরে নিয়ে এগোচ্ছে ভারত, এই সম্পর্কে ইশান বলেছেন, দলটি এই সুযোগের সর্বোচ্চ ব্যবহার করার চেষ্টা করছে।

তাঁর দাবি, ‘একই সঙ্গে ম্যাচটি (দ্বিতীয় টি-টোয়েন্টি) মজার ছিল। একটি প্রত্যাশা ছিল যে উইকেট ঘুরবে, কিন্তু শিশির ফ্যাক্টরের কারণে তা হয়নি। একটি তরুণ দল হিসাবে সিরিজে এগিয়ে যাওয়াটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। যত তাড়াতাড়ি সম্ভব উইকেট বিশ্লেষণ করে, অবস্থার সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে। এবং সেই অনুযায়ী খেলতে হবে।’

এদিকে মঙ্গলবার গুয়াহাটির বরসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। এই ম্যাচটি জিতলে পাঁচ ম্যাচ সিরিজ পকেটে পুড়ে ফেলবে ভারত।

একুশে সংবাদ/এস কে 

Link copied!