AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিচেল স্টার্ককে কেন দলে নিল ব্যাখ্যা করলেন গম্ভীর


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:১১ পিএম, ২১ ডিসেম্বর, ২০২৩
মিচেল স্টার্ককে কেন দলে নিল ব্যাখ্যা করলেন গম্ভীর

আইপিএল নিলামে নতুন ইতিহাস লিখে ফেলেছেন মিচেল স্টার্ক। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় বিক্রি হয়েছেন তিনি। তাঁকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে সর্বোচ্চ দাম ওঠে স্টার্কের জন্য। কিন্তু এত টাকা দিয়ে স্টার্ককে নেওয়াটা কি খুব যুক্তিসঙ্গত?

২০২৪ আইপিএলে কেকেআর-এর মেন্টর হিসাবে ফের পুরনো দলে ফেরেন গৌতম গম্ভীর। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের নেতৃত্বেই নাইটরা দু‍‍`বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে, সেই প্রাক্তনীই এবার ব্যাখ্যা করলেন, কেন তাঁরা স্টার্ককে দলে নিয়েছেন।

জিও সিনেমার সঙ্গে কথা বলার সময়ে প্রাক্তন কেকেআর অধিনায়ক গম্ভীর দাবি করেছেন, অভিজ্ঞ মিচেল স্টার্ক ২০২৪ আইপিএলে ঘরোয়া বোলারদের ব্যাপক ভাবে সাহায্য করবেন। জুনিয়র জোরে বোলার হিসাবে ভৈভব অরোরা এবং হর্ষিত রানার কথা বলতে চেয়েছেন গম্ভীর। এছাড়াও নাইটদের এক্স-ফ্যাক্টর হবেন স্টার্ক, এমনই মত গম্ভীরের। তিনি বলেছেন, ‘ও যে এক্স-ফ্যাক্টর হতে চলেছে, এতে কোনও সন্দেহ নেই। ও যেমন নতুন বলে বোলিং করতে পারে, ডেথ ওভারেও আবার বোলিং করতে পারে। এবং আরও গুরুত্বপূর্ণ, আক্রমণে নেতৃত্ব দেবে স্টার্কই।’

আইপিএলের মিনি-নিলামে স্টার্কের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। সেখান থেকে তাঁর দাম চড়চড় করে ওঠে ২৪.৭৫ কোটিতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও স্টার্ককে নেওয়ার চেষ্টা করেছিল। নাইটদের সঙ্গে তারাও অজি তারকাকে নিয়ে টানাটানি করেছিল। কিন্তু শেষে যুদ্ধে জয়ী হয় কেকেআর।

গম্ভীর আরও যোগ করেছেন, ‘স্টার্ক আমাদের দুই ঘরোয়া বোলারদের ব্যাপক ভাবে সাহায্য করতে চলেছে। কারণ ওরা দু‍‍`জনই খুব প্রতিভাবান। তবে ওদের সাহায্য করার জন্য কাউকে দরকার এবং স্টার্ক সেই জায়গাটা পূরণ করতে পারবে।এটি কেবল তার বোলিংয়ে সাহায্য করা নয়, আক্রমণে নেতৃত্ব দেওয়া এবং দলের তরুণদের সহায়তা করার বিষয়ও রয়েছে। তাই কারও না কারও জন্যই টাকা খরচ করতেই হত আমাদের।’ 

কেকেআর-এর প্রধান বোলার হিসাবে আইপিএল মঞ্চে যখন খেলবেন স্টার্ক, তখন তাঁর বয়স হবে ৩৪। স্টার্ককে ২০১৮ সালে আইপিএল নিলামের মাধ্যমে কেকেআর ৯.৪০ কোটিতে কিনেছিল। শুধু কেকেআর নয়, স্টার্ক বিশ্বের সবচেয়ে ধনী টি-টোয়েন্টি লিগে আরসিবি-র হয়েও খেলেছেন। অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ২৭টি আইপিএল ম্যাচে ৩৪টি উইকেট নিয়েছেন। আর স্টার্কের অস্ট্রেলিয়ান সতীর্থ প্যাট কামিন্সও দুবাইয়ে অনুষ্ঠিত আইপিএল নিলামে ২০ কোটির গণ্ডি টপকেছেন। সানরাইজার্স হায়দবাদ তাঁকে ২০.৫০ কোটিতে কিনেছে। এই দুই তারকাই প্রথম বার আইপিএলের ইতিহাসে ২০ কোটির গণ্ডি টপকালেন।

একুশে সংবাদ/এস কে  

Link copied!