AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলিয়ান টিনএজার মোসাকারডোকে দলে ভেড়াচ্ছে পিএসজি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৫ পিএম, ২৭ ডিসেম্বর, ২০২৩
ব্রাজিলিয়ান টিনএজার মোসাকারডোকে দলে ভেড়াচ্ছে পিএসজি

কোরিন্থিয়ান্স থেকে ব্রাজিলিয়ান অনুর্ধ্ব-২৩ দলের মিডফিল্ডার গাব্রিয়েল মোসকারডোকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে চলে এসেছে পিএসজি। ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এই তথ্য নিশ্চিত করেছেন।

লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি প্রাথমিক ভাবে এই চুক্তির জন্য ২০ মিলিয়ন ইউরোর সাথে আরো ২ মিলিয়ন ইউরো বোনাস হিসেবে দিবে। চুক্তির সব বিষয় চূড়ান্ত করতে শিগগিরই প্যারিসে আসছেন মোসকারডো, এমন ইঙ্গিত দিয়েছেন রোমানো।

আগস্টে পেশীর ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন মোসকারডো। এবারের লিগে ২০ ম্যাচের ১৮টিতেই নিয়মিত একাদশে খেলে মোসকারডো নিজেকে প্রমান করেছেন। প্রতি ম্যাচে ট্যাকল ও ইন্টারসেপশনের দিক থেকে সতীর্থদের তুলনায় তিনি এগিয়ে ছিলেন। এছাড়া ড্রিবলিংয়েও তিনি সবাইকে ছাড়িয়ে গিয়েছিলেন। সম্প্রতি শেষ হওয়া ব্রাজিলিয়ান মৌসুমে কোরিন্থিয়ান্স টেবিলের ১৩তম স্থানে ছিল। শেষের দিকে ৯ পয়েন্টের মধ্যে সম্ভাব্য ছয় পয়েন্ট সংগ্রহ করেছিল কোরিন্থিয়ান্স।

পার্ক ডি প্রিন্সেসে সম্প্রতি নাম লেখাতে যাওয়া দুইজন উদীয়মান ব্রাজিলিয়ানের মধ্যে অন্যতম হলেন মোসাকারডো। এর আগে সাও পাওলো থেকে লুকাস বেরালডোকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি।

গ্রীষ্মকালীন  ট্রান্সফার মার্কেটে রানডাল কোলো মুয়ানি ও ওসমানে ডেম্বেলের জন্য বিপুল পরিমান অর্থ ব্যয় করার পর পিএসজি এখন মৌসুমের দ্বিতীয় ভাগেও দলকে শক্তিশালী করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে শীতকালীন ট্রান্সফার মার্কেটে তারা অপেক্ষাকৃত তরুণদের উপরই বেশী নজড় দিচ্ছে।

লুইস এনরিকের দল ১৭ ম্যাচ পর ৪০ পয়েন্ট নিয়ে লিগ ওয়ান টেবিলের শীর্ষে অবস্থান করছে। নিকটতম প্রতিদ্ব›দ্বী নিসের তুলনায় তারা পাঁচ পয়েন্ট এগিয়ে রয়েছে। প্যারিসের জায়ান্টরা কোনমতে গ্রæপ পর্বে নিজেদের রক্ষা করে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোল নিশ্চিত করেছে। ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরে নক আউট পর্বে তাদের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদ।

একুশে সংবাদ/এস কে

Link copied!