AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রমাণ করার নেই, শুধু নিজের জন্য খেলছি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৩৩ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২৩
প্রমাণ করার নেই, শুধু নিজের জন্য খেলছি

সেঞ্চুরিয়ন টেস্টের (২৭ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনে টিম ইন্ডিয়ার সামনে প্রাচীরের মতো দাঁড়িয়েছিলেন দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটসম্যান ডিন এলগার। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত অপরাজিত ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এটি ভারতের বিরুদ্ধে এলগারের বিদায়ী টেস্ট সিরিজ। তেম্বা বাভুমার আগে টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দিচ্ছিলেন ডিন এলগার।

প্রথমে টিম ইন্ডিয়ার ইনিংস ২৪৫ রানে গুটিয়ে যায়, এরপরে আফ্রিকান দল যখন ব্যাটিং শুরু করে, এলগার একদিক থেকে ইনিংসকে ধরে রাখেন, অন্যদিকে তার অন্যান্য সতীর্থরা উইকেট হারাতে থাকে। এলগার ২০১২ সালে ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক করেছিলেন। এই টেস্ট ম্যাচে তাঁর শুরুটা ছিল খুবই খারাপ হয়েছিল এবং অভিষেক টেস্টের দুই ইনিংসেই শূন্য রানে আউট হয়েছিলেন। তবে শুরুটা খারাপ হলেও শেষটা দারুণভাবে করতে চান এলগার।

বুধবার ডিন এলগার ২৩টি বাউন্ডারি সহ অপরাজিত ১৪০ রানের ইনিংস খেলেন। ম্যাচের পরে ১৪তম শতরান সম্পর্কে তিনি বলেন, ‘আমি মনে করি না যে আমার কোনও কিছু প্রমাণ করার আছে। তবে আমি শুধু একটি চমক দিয়ে শেষ করতে চেয়েছিলাম। কারণ নিজের মানদণ্ড হিসাবে এটাই আমি সেট করেছিলাম কারণ এখন আর পিছনে ফিরে তাকাতে হবে না।’

এলগার মূল্যায়ন করেছিলেন যে ট্র্যাকটি ব্যাটিংয়ের জন্য আরও ভালো হয়ে উঠেছে। তিনি বলেন, ‘এটা ব্যাট করার জন্য বেশ ভালো উইকেট ছিল। আরও রোদ থাকলে এটা আরও কঠিন হতো। এটা আমার পক্ষে ছিল। অন্য একদিন আরেকটা ব্যাটার হতে পারত।’ তিনি আরও বলেন, ‘সেঞ্চুরিয়নে আমার কোনও টেস্ট সেঞ্চুরি না থাকায় এটি বিশেষ দিন ছিল। আমার পরিবার এবং বন্ধুরা জানত যে এটি এখানে (এই মাঠে) আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ। স্পষ্টতই, এটি তাদের কাছে প্রশংসার প্রদর্শন ছিল।’

বেডিংহাম সম্পর্কে এলগার বলেন, ‘আপনি মনে করেন তিনি তরুণ। প্রথম-শ্রেণির ক্রিকেটে তার অনেক অভিজ্ঞতা আছে এবং ডারহামের হয়ে কাউন্টিতে অনেক অভিজ্ঞতা রয়েছে। তার দীর্ঘ ফর্মে খেলার অভিজ্ঞতা রয়েছে। সে খুব ভালো টেস্টে খেলেছে।’ দলকে আরও শক্তিশালী জায়গায় নিয়ে যেতে চান এলগার। কেরিয়ারের শেষটাকে আরও মধুর করতে চান দক্ষিণ আফ্রিকা দলের প্রাক্তন অধিনায়ক। তার জন্য এই ম্যাচ ও সিরিজ জিততে চান তিনি।


একুশে সংবাদ/এস কে  

Link copied!