AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রোটিয়াদের নেতৃত্বে এলগার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪২ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২৩
প্রোটিয়াদের নেতৃত্বে এলগার

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাঁড়াতেই পারেনি ভারতীয় দল। স্বাগতিকদের দাপুটে ক্রিকেটের কাছে তিন দিনেই হার মেনেছে সফরকারীরা। ভারতীয়দের বিপক্ষে এমন জয়ের ম্যাচে চোট পেয়েছেন অধিনায়ক টেম্বা বাভুমা।

চোট পেয়ে ওয়ান্ডারার্স টেস্ট থেকে ছিটকে গেছেন বাভুমা। সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনেই চোট পান প্রোটিয়া অধিনায়ক। বিরাট কোহলির নেয়া শট দৌড়ে গিয়ে ঠেকাতে গিয়ে চোট পান তিনি।

বাভুমার অনুপস্থিতিতে প্রোটিয়াদের নেতৃত্ব ভার উঠেছে ডিন এলগারের কাঁধে। প্রথম টেস্টে দারুণ এক ইনিংস খেলা এলগার বিদায় নেবেন সিরিজটি শেষ করেই।

বৃহস্পতিবার ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে বাভুমার চোটের কথা জানান দক্ষিণ আফ্রিকার কোচ কনরাড শুক্রি। তিনি বলেন, ‘শারীরিকভাবে টেম্বা খুব ভালো অবস্থায় নেই। যেকোনোভাবে ব্যাটিংয়ের জন্য সে প্রস্তুত ছিল। আমরা তার অবস্থা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছি। কিছু বিষয় থাকে ট্যাকটিক্যাল। সম্ভাব্য ঝুঁকির কথা মনে হয়েছে আমাদের। ঝুঁকি ছিল তার অবস্থা আরো খারাপ হতে পারে। দুই সপ্তাহ সময়ের মধ্যে তাকে আবার দেখা হবে। নিশ্চিতভাবেই সে কেপ টাউনে খেলতে পারবে না। জুবায়ের হামজা যোগ দেবে দলে। ’

এর আগে দলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ নেতৃত্ব দিয়েছিলেন এলগার। ২০১৭ থেকে চলতি বছরের শুরুর সময় পর্যন্ত তার নেতৃত্বে ১৭ টেস্ট খেলে ৯টিতে জিতেছে দক্ষিণ আফ্রিকা। এবার ক্যারিয়ারের শেষ ম্যাচে আরও একবার টস করতে নামবেন এই ওপেনার।

 একুশে সংবাদ/এস কে 

Link copied!