AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বারবাস্ত্রোকে হারিয়ে কোপা ডেল রে’র শেষ ষোলতে বার্সেলোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৩৬ পিএম, ৮ জানুয়ারি, ২০২৪
বারবাস্ত্রোকে হারিয়ে কোপা ডেল রে’র শেষ ষোলতে বার্সেলোনা

চতুর্থ টায়ারের ক্লাব বারবাস্ত্রোকে ৩-২ গোলে হারিয়ে কোপা ডেল রে’র শেষ ষোল নিশ্চিত করেছে বার্সেলোনা।

রেকর্ড ৩১ বারের বিজয়ী বার্সেলোনা ফারমিন লোপেজ ও রাফিনহার গোলে বিরতির পরপর ২-০ ব্যবধানে  লিড নিয়েছিল। কিন্তু ৬০ মিনিটে আদ্রিয়া ডে মেসার গোলে বারবাস্ত্রো লড়াইয়ের ইঙ্গিত দেয়। স্প্যানিশ চ্যাম্পিয়নদের হয়ে স্পট কিক থেকে তৃতীয় গোল করেন বদলী খেলোয়াড় রবার্ট লিওয়ানদোস্কি। স্বাগতিকদের হয়ে ম্যাচের শেষ ভাগে মার্ক প্রাত পেনাল্টি থেকে আরো এক গোল পরিশোধ করেন। কিন্তু সেই গোল শেষ পর্যন্ত সান্তনার হয়েই থেকেছে।

বার্সা কোচ জাভি বলেছেন, ‘পরিস্থিতি দেখে মনে হয়েছিল ম্যাচ শেষ হয়ে গেছে। কিন্তু ম্যাচটি হঠাৎ করেই কঠিন হয়ে যায়। এটা একটি ইতিবাচক ফলাফল। আমরা বেশ কয়েকটি পজিটিভ ম্যাচ খেলেছি। এখন আমরা শেষ ষোলতে পৌঁছে গেছি, এটাই গুরুত্বপূর্ণ।’

১৮ মিনিটে ফ্রেংকি ডি জংয়ের চিপে রাফিনহার লো কাট-ব্যাকে লোপেজ একেবারে সঠিক সময়ে বক্সে উপস্থিত হয়ে বল জালে জড়ান। লোপাজের ক্রস থেকে হুয়াও ফেলিক্স ব্যবধান দ্বিগুন করলেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। যদিও রিপ্লেতে দেখা গেছে পর্তুগীজ এই ফরোয়ার্ড মোটেই অবৈধ পজিশনে ছিলেন না। কিন্তু কোপা ডেল ডে’র নক আউট পর্বের আগে ভিএআর ব্যবহারের অনুমতি নেই।

জাভি বলেন, ‘আমি জানিনা এই ধরনের প্রতিযোগিতায় কেন ভিএআর নেই। এমনকি এই ধরনের নীচু মানের গ্রাউন্ডে এই ধরনের প্রযুক্তি থাকা খুবই জরুরী ছিল।’

ফেলিক্স ও রাফিনহার ফ্রি-কিক দারুনভাবে রুখে দেন বারবাস্ত্রো গোলরক্ষক আরনাও ফাব্রেগা। দ্বিতীয়ার্ধের শুরুতেই পোস্টের খুব কাছে থেকে ব্যবধান দ্বিগুন করেন রাফিনহা। ৬০ মিনিটে বারবাস্ত্রোর হয়ে কর্ণার থেকে এক গোল পরিশোধ করেন বার্সেলোনার যুব দলের সাবেক খেলোয়াড় ডি মেসা। এরপর জাভি ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিটোর রকিকে মাঠে নামান। তার সাথে আরো নামেন ডিফেন্ডার ইনিগো মার্টিনেজ। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সদ্য সুস্থ হয়ে ওঠা মার্টিনেজ অল্প কিছু সময় মাঠে ছিলেন।

ভাল পজিশনে থেকে বারবাস্ত্রোকে গোল উপহার দিতে পারেননি জেমি আরা। অন্যদিকে ফেরান তোরেস কাল নিজেকে প্রমানে পুরোপুরি ব্যর্থ হয়েছে। যদিও পোলিশ স্ট্রাইকার লিওয়ানদোস্কি ঠিকই স্কোরশিটে নাম লিখিয়েছেন। স্টপেজ টাইমে মারক প্রাস লোপেজের বিপক্ষে আদায় করা পেনাল্টি থেকে বারবাস্ত্রোর হয়ে আরো একটি গোল পরিশোধ করেন।

পরের রাউন্ডে রিয়াল মাদ্রিদ ও এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে যোগ দিল বার্সেলোনা।

একুশে সংবাদ/এস কে

Link copied!