AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলকে ৫ বছরের জন্য রেকর্ডমূল্যের স্পন্সর দিলো টাটা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৯ পিএম, ২১ জানুয়ারি, ২০২৪
আইপিএলকে ৫ বছরের জন্য রেকর্ডমূল্যের স্পন্সর দিলো টাটা

ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল। কেউ কেউ ক্রিকেট বিশ্বকাপ থেকেও টুর্নামেন্টটিকে এগিয়ে রাখে। এবার আইপিএল রেকর্ড মূল্যের স্পন্সরশিপ পেয়েছে।

আগামী পাঁচ বছরের জন্য আইপিএলের স্পন্সরশিপ কিনে নিয়েছে ভারতীয় বহুজাতিক কোম্পানি টাটা। ২০২২ সালের প্রথমবারের মতো আইপিএলের স্পন্সরশিপ নেয়ার পর এবার ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা- বিসিসিআইয়ের সঙ্গে আর পাঁচ বছর চুক্তির মেয়াদ বাড়িয়েছে কোম্পানিটি।

চুক্তির এই পাঁচ বছরে বিসিসিআইকে ২ হাজার ৫০০ কোটি রুপি পরিশোধ করবে কোম্পানিটি। অর্থাৎ প্রতি বছর বিসিসিআইকে ৫০০ কোটি রুপি করে দিবে টাটা। এছাড়া নারী আইপিএলের স্পন্সরও এই বহুজাতিক কোম্পানিটি।

আইপিএলে আগে স্পন্সর ছিল চীনের মোবাইল ও প্রযুক্তি কোম্পানি ভিভো। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ২ হাজার ১৯৯ কোটি রুপির বিনিময়ে স্পন্সর কিনে ছিল। তবে ২০২০ সালে চীন-ভারত রাজনৈতিক উত্তেজনার কারণে ভিভোর সঙ্গে সাময়িকভাবে বিচ্ছেদ ঘটে আইপিএল কর্তৃপক্ষের। যে কারণে ২০২০ সালের আসরে আইপিএলের স্পন্সর ছিল ড্রিম ১১। এরপর ২০২১ সালে ফের আইপিএলের স্পন্সর হয় ভিভো।

ভিভো থেকে প্রায় ১৩.৭ শতাংশ বেশি মূল্য দিয়ে আইপিএলের টাইটেল স্পন্সর হতে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তির মেয়াদ আরও পাঁচ বছর বাড়ালো টাটা।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!