AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তৃণমূলের ফুটবল দেখতে টাঙ্গাইলে আর্জেন্টিনার ম্যাক্সিমিলিয়ানো


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, টাঙ্গাইল
০৮:৫৪ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৪
তৃণমূলের ফুটবল দেখতে টাঙ্গাইলে আর্জেন্টিনার ম্যাক্সিমিলিয়ানো

ক্রীড়া পরিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় টাঙ্গাইল স্টেডিয়ামে শেষ হলো অনূর্ধ্ব ১৫ বালকদের ফুটবল প্রশিক্ষণ। একই দিনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ টাঙ্গাইল জেলা দল গঠনের লক্ষ্যে বালক এবং বালিকাদের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় শেষ হওয়া এই আয়োজনের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের আর্জেন্টিনা দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর ম্যাক্সিমিলিয়ানো রোমানেলো।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইনফিনিটি গ্রæপ এবং মিয়া ভাই ফাউন্ডেশনের সভাপতি মিজানুর রহমান মিয়া ভাই। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার হাসান-বিন-মুহাম্মাদ আলী।

বিকেলে এই বাছাই অনুষ্ঠানের ম্যাচ উপভোগ করেন অতিথিরা। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশের আর্জেন্টিনা দূতাবাসের ক্রীড়াঙ্গনের দায়িত্বে থাকা ম্যাক্সিমিলিয়ানো জানান, ফুটবলের কল্যাণে এ দেশে মানুষ আমাদের দেশকে চেনে। ফুটবলের প্রতি এই ভালোবাসা থেকে কিছুদিন আগে আমাদের দূতাবাস স্থাপন করা হয়েছে বাংলাদেশে। আপনারা চাইলে এদেশের ফুটবলের উন্নয়নে আমরা কাজ করতে চাই। প্রথমবারের মতো ঢাকার বাইরে কোন জেলার ফুটবলের কাজকর্ম দেখে ভালো লেগেছে।

এই আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিসার আল-আমিন। তিনি জানান, তৃণমূলের ফুটবল উন্নয়নের মূল অন্তরায় ভালো মানের কোচ। তাই মিয়া ভাই ফাউন্ডেশনের মাধ্যমে আর্জেন্টিনা অ্যাম্বাসিকে আমন্ত্রণ জানিয়েছিলাম। তৃণমূল ফুটবলের উন্নয়নে কিভাবে কাজ করা যায় সে বিষয়ে ধারনা শেয়ার করেছি। ভবিষ্যতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় উদ্যোগ নিলে আর্জেন্টিনা থেকে আমরা ফুটবল কোচ পেতে পারি। এ বিষয় নিয়ে ক্রীড়া পরিদপ্তরকে অবহিত করা হবে বলে জানান তিনি।

এছাড়া দিনব্যাপী আয়োজনে খেলোয়াড়দের ইনজুরি বিষয়ক ধারনা এবং ফ্রী চিকিৎসার ব্যবস্থা করা হয়। এ বিষয়ে সার্বিক সহযোগিতা করেন ক্রীড়া পরিদপ্তর এবং নারী হকি নিয়ে কাজ করা ডাঃ রাহুল দেবনাথ, পিটি। ভবিষ্যতে সারা দেশে খেলোয়াড়দের প্রাথমিক চিকিৎসা সম্পর্কে ধারনা দেওয়া এবং প্রতিভাবান খেলোয়াড়দের বিনা টাকায় চিকিৎসার পরিকল্পনার কথা জানান রাহুল দেবনাথ।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 
 

Link copied!