AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এসিসির সভাপতি আবারো জয় শাহ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩০ পিএম, ৩১ জানুয়ারি, ২০২৪
এসিসির সভাপতি আবারো জয় শাহ

আবারও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি হতে যাচ্ছেন জয় শাহ। এই নিয়ে টানা তৃতীয়বারের মতো এশিয়ার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির সভাপতি হতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব।

বুধবার (৩১ জানুয়ারি) ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত এসিসির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তার এই দায়িত্ব অনুমোদন পাওয়ার কথা জানিয়েছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।  জয় শাহ’র আগে মহাদেশীয় এই ক্রিকেট সংস্থার প্রধান ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

জানা গেছে, এসিসির এজিএমে সভাপতি পদে জয় শাহ’র নাম প্রস্তাব করেন শ্রীলংকা ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা। বাকি সদস্যরাও সর্বসম্মতিক্রমে সেই প্রস্তাবে সম্মতি দেন। ফলে তৃতীয়বার এসিসি প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি।

জয় শাহ ২০২১ সালের জানুয়ারিতে প্রথম এসিসির দায়িত্ব পেয়েছিলেন। সভাপতি পদে দায়িত্বপ্রাপ্তদের মধ্যে তিনি সবচেয়ে কম বয়সী। ওই পদে তার দ্বিতীয় মেয়াদের দ্বিতীয় বছর চলছে। এরই মাঝে তৃতীয় দফায় আবারও তাকে মহাদেশীয় ক্রিকেটে প্রধান নিয়ন্ত্রকের ভূমিকায় দেখা যাবে।

ফের এসিসির দায়িত্ব পাওয়া জয় শাহ জানিয়েছেন, ‘আমার ওপর আস্থা রাখায় এসিসি বোর্ডের প্রতি আমি কৃতজ্ঞ। এই অঞ্চলে খেলার সর্বাত্মক উন্নয়নে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। যেখানে এখনো উন্নতির প্রয়োজন রয়েছে, সেখানে আমরা মনোযোগ দেবো। পুরো এশিয়াতেই ক্রিকেটের চর্চা অব্যাহত রাখতে কাজ করবে এসিসি।’


একুশে সংবাদ/এস কে 

Link copied!