AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতীয় দলে সুযোগ পাওয়ার ঘোর এখনও কাটেনি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১২ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২৪
জাতীয় দলে সুযোগ পাওয়ার ঘোর এখনও কাটেনি

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দলে সুযোগ পাওয়াটা উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধ্রুব জুরেলের কাছে এখনও স্বপ্নের মতো। এই সুযোগ পাওয়া নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন জুরেল। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ভারতের ২৮ রানে হারের পর, শুক্রবার বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হতে চলেছে।

ধ্রুব জুরেল প্রকাশ করেছেন যে, প্রথম দু‍‍`টি টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করার সময়ে তিনি সবেমাত্র অনুশীলন সেশন শেষ করেছিলেন। তার পর ভারতীয় দলের তালিকায় নিজের নাম দেখে, তিনি হতবাক হয়ে গিয়েছিলেন। এটা তাঁর কাছে বিশাল একটি বিষয় ছিল।

জিয়ো সিনেমায় একটি সাক্ষাৎকার দিতে গিয়ে জুরেল বলেছেন, ‘সেদিন আমরা অনুশীলন করছিলাম এবং এটি সন্ধ্যায় শেষ হয়েছিল। আমি তখন ঘুমোতে যাচ্ছিলাম। সেই সময়ে হঠাৎ করেই বিসিসিআই টিভি খুললাম এবং ঘোষিত দলে আমার নাম দেখলাম। আমি আক্ষরিক অর্থেই হতবাক হয়ে গিয়েছিলাম। প্রতিটি বাচ্চা ক্রিকেট খেলার স্বপ্ন দেখে। ভারতীয় জাতীয় দলের হয়ে খেলার জন্য। আমার নাম দেখার সময়ে আমি ভেবেছিলাম যে, স্বপ্ন দেখছি।’

২৩ বছর বয়সী তারকা প্রকাশ করেছেন যে, প্রতিটি ক্রিকেটার একদিন ভারতের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখেন। আর টেস্ট স্কোয়াডে নির্বাচিত হওয়া তার জন্য একটি বিশেষ আবেগময় মুহূর্ত ছিল।

ধ্রুব জুরেল বলেছেন, ‘প্রত্যেক ক্রিকেটারেরই জাতীয় দলে খেলার স্বপ্ন থাকে। এবং একটি মধ্যবিত্ত পরিবারের ছেলে হিসেবে যখন ক্রিকেট শুরু করেছি, তখন জাতীয় দলে খেলাটা স্বপ্নের বলেই মনে হত। কারণ অনেকেই এই প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে রয়েছে। এবং আর্থিক ভাবে এটি ব্যয়বহুল খেলা। সবটা কী ভাবে ম্যানেজ করব? কোথা থেকে আমি শুরু করেছি এবং যে সমস্ত সংগ্রাম আমি কাটিয়ে উঠেছি, সব কিছুই যেন ফ্ল্যাশব্যাকের মতো ঘটেছিল। আমার বাবা-মা, বোন এবং আমি সবাই এটি সম্পর্কে কথা বলছিলাম। এটি একটি দুর্দান্ত এবং আবেগঘন মুহূর্ত ছিল।’

২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সংস্করণে জুরেল রাজস্থান রয়্যালসের হয়ে ফিনিশার হিসেবে খেলেছিলেন। তিনি ১৩ ম্যাচে ২১.৭১ গড়ে এবং ১৭২-এর বেশি স্ট্রাইক রেটে ১৫২ রান করেছিলেন। তাঁর সেরা স্কোর ছিল অপরাজিত ৩৪। ডেথ ওভারে তাঁর শটমেকিংই তাঁকে আলোকিত করেছিল।

২০২১ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেকের পর থেকে, জুরেল ২৩টি ম্যাচ খেলেছেন। ১৯ ইনিংসে ২০.৩৩ গড়ে ২৪৪ রান করেছেন। তাঁর সেরা স্কোর ছিল অপরাজিত ৩৪। এবং তাঁর স্ট্রাইকরেট ছিল ১৩৭.০৭।

এছাড়াও ১৫টি প্রথম-শ্রেণীর (এফসি) ম্যাচে, জুরেল ১৯ ইনিংসে একটি সেঞ্চুরি এবং পাঁচটি অর্ধশতরান করেছেনয ৪৬.৪৭ গড়ে ৭৯০ রান রয়েছে তাঁর ঝুলিতে। তাঁর সেরা স্কোর হল ২৪৯। ঘরোয়া ক্রিকেটে জুরেল উত্তরপ্রদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন। 


একুশে সংবাদ/এস কে 

Link copied!