AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাভাস্কার-কাম্বলির পাশে জসওয়াল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৭ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
গাভাস্কার-কাম্বলির পাশে জসওয়াল

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে লড়ছে ভারতীয় ক্রিকেট দল। বিশাখাপত্তনম টেস্টে ইংলিশ বোলারদের বিপক্ষে ব্যাট হাতে একাই লড়ায় চালিয়ে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন যশস্বী জসওয়াল। তার ব্যাটে ভর করে প্রায় চারশ রানের লিড পেয়েছে স্বাগতিকরা। আর তাতেই রোহিত-শুভমানদের মতো ব্যাটারদের ভিড়েও আলো কেড়েছেন জসওয়াল।

ক্রিকেটের রাজকীয় সংস্করণের অভিষেকেই সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন জসওয়াল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই ম্যাচে ১৭১ রানে থেমেছিলেন। খানিকটা আফসোস নিশ্চয়ই ছিল! ভাগ্য সঙ্গী হলে ডাবল সেঞ্চুরির দেখাই পেয়ে যেতেন। তবে সেই আক্ষেপ ঘুচাতে খুব বেশি দিন অপেক্ষা করতে হয়নি এই তরুণ ওপেনারকে।

ক্যারিয়ারে নিজের দশম টেস্ট ইনিংস খেলতে নেমে এবার ডাবল সেঞ্চুরির দেখা পেলেন জসওয়াল। বিশাখাপত্তমে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন। রোহিত-গিলদের ব্যর্থতার ক্ষতে প্রলেপ দিলেন এই বাঁহাতি ওপেনার। দলের মোট রানের ৫০ শতাংশেরও বেশি একাই করেছেন তিনি।

২৭৭ বলে ডাবল সেঞ্চুরির মাইলফলক ছুঁয়েছিলেন জসওয়াল। থেমেছেন ২৯০ বলে ২০৯ রান করে। যেখানে ১৯ চারের পাশাপাশি ৭টি ছক্কা মেরেছেন তিনি। এই ইনিংস খেলার পথে উইকেটে ৪২৩ মিনিট সময় কাটিয়েছেন ২২ বছর বয়সী এই ওপেনার।

ভারতের তৃতীয় সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েছেন জসওয়াল। তার চেয়ে কম বয়সে ডাবল সেঞ্চুরির স্বাদ পেয়েছেন সুনীল গাভাস্কার ও বিনোদ কাম্বলি। গাভাস্কার ২১ বছর ২৭৭ দিনে দ্বিশতক করেছিলেন। কাম্বলি করেছিলেন ২১ বছর ৩২ দিনে।

জসওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ১১২ ওভার খেলে ৩৯৬ রানে অলআউট হয়েছে ভারত। ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট শিকার করেছেন জেমস অ্যান্ডারসন, শোয়াইব বাশির ও রেহান আহমেদ।

একুশে সংবাদ/এস কে

Link copied!