AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উইলিয়ামসন-রাচিনের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন নিউজিল্যান্ডের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৩ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
উইলিয়ামসন-রাচিনের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন নিউজিল্যান্ডের

কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্রর জোড়া সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন নিজেদের করে রাখলো স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে ৮৬ ওভার ব্যাট করে ২ উইকেটে ২৫৮ রান করেছে কিউইরা। উইলিয়ামসন ১১২ ও রাচিন ১১৮ রানে অপরাজিত আছেন।

এই টেস্টে দক্ষিণ আফ্রিকার ছয় জন ক্রিকেটারের অভিষেক হয়। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ টি-টোয়েন্টিতে খেলার কারনে টেস্ট সিরিজে নেই দলের মূল খেলোয়াড়রা।

আজ মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। দিনের দ্বিতীয় ওভারে নিজের প্রথম বলে নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়েকে শিকার করে রেকর্ড বইয়ে জায়গা করে নেন অভিষেক হওয়া দক্ষিণ আফ্রিকার পেসার টিসেপো মোরেকি। টেস্ট ইতিহাসের ২৪তম বোলার হিসেবে অভিষেকের ম্যাচের প্রথম বলেই উইকেট নেওয়ার কীর্তি গড়েন মোরেকি।

এরপর ইনিংসের ১৭তম ওভারে নিউজিল্যান্ডের আরেক ওপেনার টম লাথামকে ২০ রানে বিদায় করেন পেসার ডেন পিটারসন। ৩৯ রানে দ্বিতীয় উইকেট পতনের পর দক্ষিণ আফ্রিকার হাল ধরেন উইলিয়ামসন ও দুই বছর পর টেস্ট খেলতে নামা রাচিন।

জুটি গড়ার পথে একবার করে জীবন পান উইলিয়ামসন ও রাচিন। দক্ষিণ আফ্রিকার পেসার রুয়ান ডি সোয়ার্টের বলে রাচিন ৮০ রানে এবং উইলিয়ামসন ৪৫ রানে জীবন পান।

জীবন পেয়ে দক্ষিণ আফ্রিকার বোলারদের হতাশায় ডুবিয়ে সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন ও রাচিন। ৯৭তম টেস্টে ৩০তম সেঞ্চুরি করেন উইলিয়ামসন। এই সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ডন ব্র্যাডম্যান ও ভারতের বিরাট কোহলির ২৯টি টেস্ট শতককে ছাড়িয়ে গেছেন উইলিয়ামসন।

ক্যারিয়ারের চতুর্থ টেস্ট খেলতে নেমে প্রথম সেঞ্চুরির দেখা পান রাচিন। দিন শেষে ১৩টি চার ও ১টি ছক্কায় ২১১ বলে ১১৮ রানে অপরাজিত আছেন রাচিন।

১১২ রানের অনবদ্য ইনিংস খেলার পথে ১৫টি বাউন্ডারি হাঁকিয়েছেন ২৫৯ বল খেলা উইলিয়ামসন।

দক্ষিণ আফ্রিকার মোরেকি ও পিটারসন ১টি করে উইকেট নেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!