AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিশাঙ্কার ডাবল-সেঞ্চুরিতে ম্লান হলো ওমরজাই-নবির জোড়া শতক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪০ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
নিশাঙ্কার ডাবল-সেঞ্চুরিতে ম্লান হলো ওমরজাই-নবির জোড়া শতক

শ্রীলংকান ওপেনার পাথুম নিশাঙ্কার ডাবল-সেঞ্চুরির সামনে বৃথা গেল আফগানিস্তানের আজমতুল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবির জোড়া সেঞ্চুরির। শ্রীলংকার হয়ে ওয়ানডেতে প্রথম ডাবল-সেঞ্চুরিয়ান নিশাঙ্কার ২১০ রানের অনবদ্য ইনিংসের সুবাদে গতরাতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে  স্বাগতিক লংকানরা ৪২ রানে হারিয়েছে আফগানিস্তানকে। ওমরজাই অপরাজিত ১৪৯ ও নবি ১৩৬ রান করেও আফগানিস্তান হার রুখতে পারেননি।

পাল্লেকেলেতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৬০ বলে ১৮২ রানের জুটি গড়েন শ্রীলংকার দুই ওপেনার নিশাঙ্কা ও আবিস্কা ফার্নান্দো। ৮টি চার ও ৩টি ছক্কায় ৮৮ বলে ৮৮ রান করে শ্রীলংকার প্রথম ব্যাটার হিসেবে আউট হন ফার্নান্দো। তৃতীয় উইকেটে সাদিরা সামারাবিক্রমার সাথে ৭১ বলে ১২০ রান যোগ করেন নিশাঙ্কা।

ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় বলে ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম ম্যাচে চতুর্থ সেঞ্চুরির ইনিংসটি ডাবলে রুপ দেন ১৩৬ বল খেলা নিশাঙ্কা। শ্রীলংকার প্রথম ও বিশে^র ১২তম ডাবল-সেঞ্চুরিয়ান হিসেবে নাম লেখান নিশাঙ্কা। এতে ৫০ ওভারে ৩ উইকেটে ৩৮১ রানের বড় সংগ্রহ পায় শ্রীলংকা। নিজেদের ওয়ানডেতে চতুর্থ ও আফগানিস্তানের বিপক্ষে এটিই সর্বোচ্চ দলীয় রান লংকানদের।

২০টি চার ও ৮টি ছক্কায় ১৩৯ বলে অপরাজিত ২১০ রান করেন নিশাঙ্কা। আফগানিস্তানের ফরিদ আহমেদ ২টি উইকেট নেন।৩৮২ রানের জবাবে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে শ্রীলংকা। ষষ্ঠ উইকেটে ২২২ বলে ২৪২ রানের জুটি বেঁধে আফগানিস্তান বড় হারের লজ্জা থেকে বাঁচান ওমরজাই ও নবি। এই জুটিতে ওয়ানডেতে ওমরাজাই প্রথম ও নবি দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান  ।  দুই ব্যাটারের  জোড়া শতকেও শেষ পর্যন্ত ৬ উইকেটে ৩৩৯ রান করতে সক্ষম হয় সফরকারী আফগানিস্তান। শ্রীলংকার মাটিতে রান তাড়ায় যা সর্বোচ্চ। ওমরজাই-নবির জুটি ওয়ানডেতে ষষ্ঠ উইকেটে এবং আফগানিস্তানের পক্ষে যেকোন উইকেট জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ। তবে হেরে যাওয়া ম্যাচে এটি সর্বোচ্চ।

১৫টি চার ও ৩টি ছক্কায় ১৩০ বলে ১৩৬ রান করে সাজঘরে ফিরেন নবি। ১৩টি চার ও ৬টি ছক্কায় ১১৫ বলে অনবদ্য ১৪৯ রান করেন ওমরজাই। শ্রীলংকার প্রমোদ মধুশান ৪টি উইকেট নেন।

 

আগামীকাল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলবে দুই দল।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!