AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ড টেস্টের জন্য নতুন রুপে ধর্মশালা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৯ পিএম, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
ইংল্যান্ড টেস্টের জন্য নতুন রুপে ধর্মশালা

জমে গিয়েছে ভারত বনাম ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ।হায়দরাবাদে পরাজয়ের পর বিশাখাপত্তনমে ঘুরে দাঁড়িয়েছে টিম ইন্ডিয়া। ১০৬ রানে জিতেছে তারা। এবার সামনে রয়েছে তৃতীয় টেস্ট। দুই দলই জয়কে পাখির চোখ করে নেমে পড়েছে অনুশীলনে। 

দুজনেরই এই মুহূর্তে প্রধান লক্ষ্য জয় পেয়ে সিরিজে এগিয়ে যাওয়া। তবে তার আগে ধর্মশালায় সিরিজের পঞ্চম এবং অন্তিম টেস্টকে ঘিরে উঠে এলো একটি বিশেষ চমক। দর্শকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য নতুন করে তৈরি করা হচ্ছে আউটফিল্ড। এইচপিসিএ অর্থাৎ হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার আধিকারিকদের বক্তব্য যে বিশ্বকাপের সময় আউটফিল্ড নিয়ে একাধিক অভিযোগ উঠেছিল এবং সেগুলিকে মাথায় রেখে নতুন করে তৈরি করা হয়েছে সবকিছু। এখানেই শেষ নয়, তারা আরও দাবি করেন যে সিরিজের পঞ্চম টেস্টের জন্য তারা পুরোপুরি প্রস্তুত।

এইচপিসিএ পরিচালক সঞ্জয় শর্মা বলেন, ‍‍`গতবছরের সেপ্টেম্বর মাসে বৃষ্টি হওয়ার জন্য মাঠের বেশ কিছু অংশে ঘাস নষ্ট হয়ে যায়। ওই বিষয়টিকে আমরা মাথায় রেখে দ্রুত পদক্ষেপ নিয়েছি। এছাড়া তেমন কিছু সমস্যা নেই। এর সঙ্গে যেটা আমরা করেছি, সেটা হলো যে জল নিষ্কাশন ব্যবস্থায়। বৃষ্টি হলে যাতে দ্রুত পিচ শুকানো যায় সেদিকের উপর নজর রেখেও আমরা একাধিক ব্যবস্থা করেছি। আমরা আশাবাদী যে এই বিষয়গুলি নিয়ে আগামী দিনে কোনও সমস্যা হবে না। মাঠ এখন পুরোপুরি সবুজ হয়ে গিয়েছে।‍‍`

অন্য এক এইচপিসিএ আধিকারিক বলেছেন, ‍‍`বর্ষা ও বিশ্বকাপের ম্যাচের মাঝে যে সময়টা ছিল, তা অত্যন্ত কম ছিলো এবং সেই কারণে আমরা সঠিক ব্যবস্থা নিতে পারিনি। যত ম্যাচ হতে থাকে, ততই সমস্যা কমতে থাকে এবং খেলার জন্য সুরক্ষিত ঘোষণা করা হয়েছিল। অনেক কাটছাঁট করে নতুন ঘাস বসানো হয়েছে। এখন বাকি স্টেডিয়ামের মতো আমাদের আউটফিল্ড ভালো অবস্থায় রয়েছে ম্যাচ খেলার জন্য।‍‍`

উল্লেখ্য, দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া তোলে ৩৯৬ রান। ওপেনার যশস্বী জসওয়াল করেন ২০৯। জবাবে লিড নেওয়ার লক্ষ্যে নেমে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৫৩ রানে। দলের হয়ে জ্যাক ক্রলি করেন সর্বোচ্চ ৭৬ রান। ভারতীয় বোলারদের মধ্যে ৬টি উইকেট তোলেন জসপ্রীত বুমরাহ। ১৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত অলআউট হয়ে যায় ২৫৫ রানে। শুভমন গিল করেন ১০৪। ৩৯৯ রানের মত বড় লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে বেন স্টোকসরা নিজেদের সবকটি উইকেট হারান ২৯২ রানে। এবারও বল হাতে দাপট দেখান বুমরাহ। তিনি নেন তিনটি উইকেট। এছাড়া রবিচন্দ্রন অশ্বিনও নেন তিনটি উইকেট। ম্যাচের সেরা ঘোষণা করা হয় বুমরাহকে।

একুশে সংবাদ/এস কে

Link copied!