AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলংকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলংকা

ওপেনার পাথুম নিশাঙ্কার সেঞ্চুরিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করেছে  স্বাগতিক শ্রীলংকা। আজ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকা ৭ উইকেটে হারিয়েছে আফগানদের। নিশাঙ্কা ১১৮ রান করেন। তৃতীয়বারের মত দ্বিপাক্ষীক সিরিজে মুখোমুখি হয়ে এই প্রথম আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলংকা।

পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে  রহমত শাহ ও আজমতুল্লাহ ওমরজাইর জোড়া হাফ-সেঞ্চুরির সাথে রহমানুল্লাহ গুরবাজের ৪৮ রানের ইনিংসের সুবাদে ৩৯ দশমিক ৪ ওভারে ৪ উইকেটে ২২৩ রানে পৌঁছে যায় আফগানিস্তান। এরপর ৪৩ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ২৬৬ রানে অলআউট হয় আফগানরা। আগের ম্যাচে ২৫ রানে শেষ ৯ উইকেট হারিয়ে হারের স্বাদ নেয় আফগানিস্তান।
রহমত ৭৭ বলে ৬৫ এবং ওমরজাই ৫৯ বলে ৫৪ রান করেন। শ্রীলংকার প্রমোদ মধুশান ৩টি, আসিথা ফার্নান্দো ও দুনিথ ওয়েলালাগে ২টি করে উইকেট নেন।

জবাবে ১৩৯ বলে ১৭৩ রানের সূচনা করে শ্রীলংকার জয়ের পথ সহজ করেন নিশাঙ্কা ও আবিস্কা ফার্নান্দো। জুটিতে ১০টি চার ও ৫টি ছক্কায় ৬৬ বলে ৯১ রান করে আবিস্কা ফিরলেও ওয়ানডেতে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন প্রথম ম্যাচে ডাবল শতক হাকাঁনো নিশাঙ্কা।

দলের জয় থেকে ১৪ রান দূরে থাকতে ব্যক্তিগত ১১৮ রানে বিদায় নেন ১০১ বলে ১৬টি চার ও ২টি ছক্কা মারা নিশাঙ্কা। ৪টি ছক্কায় ২৯ বলে ৪০ রান করেন অধিনায়ক কুশল মেন্ডিস।

এরপর সাদিরা সামারাবিক্রমা ৮ ও চারিথ আসালঙ্কা ৭ রানে অপরাজিত থেকে শ্রীলংকার জয় নিশ্চিত করেন।
আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে ডাম্বুলায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে শ্রীলংকা ও আফগানিস্তান।  


একুশে সংবাদ/এস কে

Link copied!