AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরফরাজকে আউট করলেন জাদেজা, রেগে টুপি ছুড়লেন রোহিত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১৯ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
সরফরাজকে আউট করলেন জাদেজা, রেগে টুপি ছুড়লেন রোহিত

নিজের শতরান পূরণ করতে গিয়ে সরফরাজ খানকে রান-আউট করে দিলেন রবীন্দ্র জাদেজা। যে সরফরাজ দুর্দান্ত খেলছিলেন। আর তাতে তুমুল রেগে গেলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এতটাই রেগে যান যে ড্রেসিংরুমেই টুপি খুলে ছুড়ে ফেলে দেন। যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। রোহিতের রুদ্রমূর্তি দেখে হতবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। 

কেউ-কেউ তো মজা করে বলতে শুরু করেছেন যে আজ রোহিতের সামনে দাঁড়ানোর সাহস হবে না জাদেজার। তারই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে হতাশ সরফরাজের একটি ছবিও। অভিষেক টেস্টে কার্যত নিশ্চিত শতরান হাতছাড়া হওয়ার পরে ড্রেসিংরুমে একা-একা মুখে হাত দিয়ে তাঁকে বসে থাকতে দেখা গিয়েছে। যা দেখে নেটিজেনরা কিছুটা অনুভব করতে পারছেন যে ঠিক কতটা কষ্ট হয়েছে সরফরাজের।

অথচ সরফরাজ আউট হওয়ার মতো কিছুই করেননি। বরং বৃহস্পতিবার রাজকোটে ইংল্যান্ডের স্পিনারদের শাসন করছিলেন। ছড়ি ঘোরাচ্ছিলেন। ইংল্যান্ড যে ‘ব্যাজবল’ নিয়ে এত হইচই করে, সেই অস্ত্রেই ইংরেজদের ঘায়েল করছিলেন। একদিকে যখন জাদেজা সেঞ্চুরির কাছে এসে ঠুকঠুক করে খেলছিলেন, তখন দুরন্ত ছন্দে ব্যাটিং করছিলেন সরফরাজ। মাত্র ৪৮ বলে ৫০ রান পূরণ করেন। তারপরও সেই ছন্দে ধরে রাখেন। কিন্তু ৮১.৫ ওভারে জাদেজার শতরান পূরণের ঠ্যালায় আউট হয়ে যান সরফরাজ।

৬৬ বলে ৬২ রানে সরফরাজ খেলছিলেন। আর ৯৯ রানে ব্যাটিং করছিলেন জাদেজা। জেমস অ্যান্ডারসনের বলটা মিড-অনের দিকে এক রান নেওয়ার জন্য ‍‍`কল‍‍` করেন সরফরাজকে। সতীর্থের শতরান পূরণের জন্য প্রাণপণে দৌড় শুরু করেন মুম্বইয়ের তারকা। কিন্তু বলটা সরাসরি মার্ক উডের কাছে যাওয়ায় সরফরাজকে ফিরে যেতে বলেন জাদেজা। আর নিজে দাঁড়িয়ে যান। ততক্ষণে ক্রিজ ছেড়ে অনেকটা বেরিয়ে যান সরফরাজ। তিনি আর ক্রিজে ফেরার সুযোগ পাননি। উডের ডিরেক্ট থ্রো‍‍`তে আউট হয়ে যান সরফরাজ।

তারপর কোনওক্রমে চরম হতাশা চেপে সরফরাজ ড্রেসিংরুমের দিকে ফিরে যেতে থাকেন। কিন্তু নিজের অনুভূতি চেপে রাখেননি রোহিত। চূড়ান্ত রেগে গিয়ে টুপি ছুড়ে ফেলে দেন। তারপর যে অভিব্যক্তি প্রকাশ করেন, তা থেকেই বোঝা যাচ্ছিল যে চূড়ান্ত বিরক্ত হয়েছেন। আর রাগটা গিয়ে পড়েছে জাদেজার উপর। যিনি তারপরই শতরান পূরণ করেন। কিন্তু ওই রান-আউটের গুঁতোয় নিজের চেনা ছন্দে সেলিব্রেশনে মাতেননি জাদেজা। সেইসময় রোহিতকে ক্যামেরায় দেখা যায়নি।

তবে রোহিতের রাগ হওয়াটা একেবারেই অস্বাভাবিক নয়। এক তো এত ভালো জায়গা থেকে ইংল্যান্ডকে উইকেট উপহার দেওয়া হল। তারপর যে সরফরাজ দুর্দান্ত খেলছিলেন এবং ইংরেজেদের ঘুম উড়িয়ে দিচ্ছিলেন, তিনিই এভাবে রান-আউট হয়ে গেলেন। যিনি ক্রিজে প্রথম ইনিংসে ভারতের রানটা আরও একটু বেশি হতে পারত। ইংল্যান্ডকে চাপে ফেলে দেওয়া যেত আরও।
একুশে সংবাদ/এস কে

Link copied!