AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-২০তে দ্রুততম সেঞ্চুরির নতুন বিশ্বরেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪
টি-২০তে দ্রুততম সেঞ্চুরির নতুন বিশ্বরেকর্ড

এতদিন আন্তর্জাতিক টি-২০তে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল নেপালের কুশল মল্লার। এক বছর আগে গড়া তার এই রেকর্ডটি ভেঙে দিয়েছেন নামিবিয়ার ইয়ান নিকোল লফটি-ইটন। এ রেকর্ড গড়তে গিয়ে তিনি পেছনে ফেলেছেন ডেভিড মিলার, রোহিত শর্মার মতো তারকা ক্রিকেটারদের। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) নেপালে ত্রিদেশীয় টি-২০ সিরিজে কীর্তিপুর স্টেডিয়ামে নেপালের বিপক্ষে ম্যাচে এ রেকর্ড গড়েন লফটি-ইটন। ত্রিদেশীয় সিরিজের অন্যদল নেদারল্যান্ডস। রেকর্ড গড়ার পথে লফটি-ইটন ৩৩ বলে নিজের শতক হাঁকান। শেষ পর্যন্ত ৩৬ বলে ৮ ছক্কা ও ১১ চারে ১০১ রান করেন তিনি।

ইটনের বিধ্বংসী ইনিংসে ভর করে ৪ উইকেটে ২০৬ রানের সংগ্রহ করে নামিবিয়া। পরে নেপালকে ১৮৬ আটকে দিয়ে ২০ রানের জয় তুলে নেয় তারা। ব্যাটিংয়ের মতো বল হাতেও দলের জয়ে বড় অবদান রাখেন লফটি-ইটন। ডানহাতি স্পিনে ৩ ওভারে ২৯ রান দিয়ে তিনি ২ উইকেট খরচ করেন।

ইটন বাউন্ডারি থেকেই তিনি তোলেন ৯২ রান। যা নামিবিয়ার কোনো ব্যাটারের রেকর্ড এটি। আগের রেকর্ড ছিল জিন-পিয়ের কোটজের ৮২ রান। চতুর্থ উইকেটে ম্যালান ক্রুগারের সঙ্গে ৫২ বলে ১৩৫ রান যোগ করেন লফটি-ইটন, যা চতুর্থ উইকেটে নামিবিয়ার সর্বোচ্চ।

অলরাউন্ড পারফরম্যান্সের কল্যাণে ২২ বছর বয়সী এই তারকার হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার। ইটনের আগে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন নেপালের কুশল মল্লা। তিনি ২০২৩ সালে নামিবিয়ার বিপক্ষে ৩৪ বলে সেঞ্চুরি করে তাক লাগিয়ে দেন।

৩৫ বলে সেঞ্চুরি করে যৌথভাবে তিনে আছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার (বাংলাদেশের বিপক্ষে) ২০১৭ সালে, ভারতের রোহিত শর্মা (শ্রীলঙ্কার বিপক্ষে) ২০১৭ সালে ও চেক প্রজাতন্ত্রের সুদেশ বিক্রমাসেকারা (তুরস্কের বিপক্ষে) ২০১৯ সালে।

একুশে সংবাদ/এস কে

Link copied!