AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৬৫ বাউন্ডারিতে ৩৫৭ রান করলেন এই ব্যাটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪৭ এএম, ৪ মার্চ, ২০২৪
৬৫ বাউন্ডারিতে ৩৫৭ রান করলেন এই ব্যাটার

আন্তর্জাতিক কিংবা ঘরোয়া ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি এখন অনেকটাই পরিচিত। ক্রিকেটের ৫০ ওভারের এই সংস্করণে এখন পর্যন্ত ১১টি ডাবল সেঞ্চুরি এসেছে। তবে একদিনের ক্রিকেটে এখন পর্যন্ত ট্রিপল সেঞ্চুরির স্বাদ পাননি কেউই। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এক ইনিংসে সর্বোচ্চ ২৬৪ রান করেছেন।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে (ওডিআই) এখন পর্যন্ত ট্রিপল সেঞ্চুরির দেখা না মিললেও স্কুল ক্রিকেটে এবার ঠিকই দেখা মিলল এক ইনিংসে তিন শতাধিক রানের। আর অসম্ভব এই কাজটি করে দেখালেন জশ অ্যান্ডারসন নামের এক কিশোর।

ট্রিপল সেঞ্চুরির বিরল ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকায় স্কুল ক্রিকেটে। ত্রিনিদিহাউজ অনূর্ধ্ব-১৪ বি দলের হয়ে সেন্ট জোনস অনূর্ধ্ব-১৪ বি দলের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন জশ অ্যান্ডারসন। ১৬২ বলে অপরাজিত ৩৫৭ রান করেছেন এই ব্যাটার।

৩৫৭ রানের দুর্দান্ত এই ইনিংসে সবমিলিয়ে ৬৫টি বাউন্ডারি মেরেছেন অ্যান্ডারসন। যার মধ্যে তিনি ছক্কা হাঁকিয়েছেন ২৩টি। হয়তোবা চারশ রানের মাইলফলকও ছুঁতে পারতেন অ্যান্ডারসন! যদি না সে পুরো ৫০ ওভার খেলতেন। ইনিংসের ১১ ওভার বাকি থাকতে অর্থাৎ ৩৯তম ওভারের সময় রিটায়ার্ড করে দলের অন্যদের ব্যাটিং করার সুযোগ করে দেন।

গত বছর গুটেং লায়ন্স অনূর্ধ্ব-১৩ দলের অধিনায়ক ছিলেন অ্যান্ডারসন। ইনডোর ক্রিকেটে গত বছর দক্ষিণ আফ্রিকার হয়েও প্রতিনিধিত্ব করেছেন। সবমিলিয়ে এই বয়সেই তার এমন সাফল্য বেশ সাড়া ফেলেছে প্রোটিয়া ক্রিকেটে।

অ্যান্ডারসনের ট্রিপল সেঞ্চুরির দিনে তার দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করেছে ৫৯১ রান। জবাবে খেলতে নেমে সেন্ট জোনস মাত্র ১৮৭ রানে গুটিয়ে গেছে। যেখানে ক্রিশ্চিয়ান স্পার্কস একাই শিকার করেছেন ৭ উইকেট। 
 

একুশে সংবাদ/এস কে

Link copied!