AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেন ওয়ার্নের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে মেয়ের আবেগঘন চিঠি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৫৮ পিএম, ৬ মার্চ, ২০২৪
শেন ওয়ার্নের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে মেয়ের আবেগঘন চিঠি

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অন্যতম বিরল প্রতিভা ছিলেন তিনি। তিনি শেন কিথ ওয়ার্ন। যিনি আগের রাতে পার্টি করে পরের দিন সকালে জাতীয় দলের হয়ে ২২ গজে খেলতে নেমে বল হাতে কাঁপুনি ধরিয়ে দেন বিপক্ষ ব্যাটারদের।

লাল বলের ক্রিকেট হোক কিংবা সাদা বলের ক্রিকেট, যে কোনও ফর্ম্যাটে অসম্ভব সাবলীল বোলার ছিলেন তিনি। বলকে যেন রীতিমতো কথা বলাতে পারতেন তিনি। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইক গ্যাটিংকে যে বলে তিনি আউট করেছিলেন, তা এখনও ক্রিকেট বিশ্বের অন্যতম বিস্ময়। এমন বিরল প্রতিভা আজ দুইবছর হলে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। মাত্র ৫২ বছর বয়সেই ইহলোক ত্যাগ করেছিলেন তিনি। আর তাঁর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতি রোমন্থন করতে গিয়েই এক আবেগঘন চিঠি লিখলেন তাঁর মেয়ে।

ওয়ার্ন তিন সন্তানের পিতা।‌ তাঁদের মধ্যে সবার বড় ব্রুক ওয়ার্ন। তিনি প্রয়াত বাবার উদ্দেশে লিখেছেন, ‘আজ দুই বছর হল ড্যাড (বাবা)। তোমাকে ছাড়া এটা সবচেয়ে ধীর এবং দ্রুততম দুই বছর ছিল আমাদের জীবনে। এখানে (পৃথিবীতে) আমাদের সবার সঙ্গে তুমি ছিলে শিশুদের মতো। পিকি ব্লাইন্ডারের নতুন মৌসুম কতটা ভালো তা নিয়ে কথা হত আমাদের। তুমি বাড়িতে এলে পরের পর্ব আমরা একসঙ্গে দেখব সেই প্ল্যান করতাম। তোমাকে ছাড়া এখানে জীবনের কোনও মানে নেই। আমরা প্রতিদিনই তোমাকে গর্বিত করার চেষ্টা করছি। তোমার কথা খুব মনে পড়ে। তোমাকে চিরকাল ভালোবাসি। তোমাকে চিরজীবন মিস করব।‍‍`

প্রসঙ্গত থাইল্যান্ডে বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। নিজের ঘরে বন্ধুদের সঙ্গে সময় উপভোগ করার সময়ে মাত্র ৫২ বছর বয়সে শেন ওয়ার্নের আকস্মিক মৃত্যু ঘটে। সেই দুর্ভাগ্যজনক ঘটনার দুই বছর পূর্ণ হয়েছে সোমবার। আর সেই দিনটিতেই অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটারকে স্মরণ করেছেন প্রাক্তন সহকর্মী, সমর্থক-সহ আত্মীয় স্বজনরা। বাবার স্মৃতি স্মরণ করতে গিয়ে ওই আবেগঘন চিঠি লিখেছেন ওয়ার্ন কন্যা ব্রুক।

উল্লেখ্য ২০২২ সালে ৪ মার্চ থাইল্যান্ডে মৃত্যু হয় শেন ওয়ার্নের। ওয়ার্নের ম্যানেজমেন্ট সংস্থা এক বিবৃতিতে জানিয়েছিল, অচেতন অবস্থায় তাঁকে তাঁর ভিলায় পাওয়া গিয়েছিল।

একুশে সংবাদ/এস কে

Link copied!