AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলিয়ান তারকার দুই বছরের নিষেধাজ্ঞা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:২৫ পিএম, ২৬ মার্চ, ২০২৪
ব্রাজিলিয়ান তারকার দুই বছরের নিষেধাজ্ঞা

ডোপ টেস্টে জালিয়াতির অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ফ্ল্যামেঙ্গোর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বারবোসা। সোমবার ব্রাজিলের এক ক্রীড়া আদালত এ নিষেধাজ্ঞার বিষয়ে জানিয়েছেন।ঘটনাটি মূলত গত বছরের ৮ এপ্রিলের। রিও ডি জেনিরোতে হঠাৎই তার ডোপ পরীক্ষা।

২৭ বছর বয়সী বারবোসা অবশ্য নেইমারের পদাঙ্ক অনুসরণ করতে পারেননি। তবে নেইমারের কাছাকাছি ঠিকই থেকেছেন। সেটি অবশ্য ভিন্নভাবে।

২০১৩ সালে সান্তোস ছাড়েন নেইমার। একই বছর দলটিতে যোগ দেন বারবোসা। জাতীয় দলেও দুজনে একসঙ্গে খেলেছেন। তবে সতীর্থের চেয়ে নেইমারের আত্মীয়ই বেশি হয়ে উঠেছিলেন তিনি। নেইমারের ছোট বোন রাফেয়ালা সান্তোসের সঙ্গে ২০১৭ সালে সম্পর্কে জড়ান বারবোসা। আর সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে জানান নেইমারের বোন নিজেই। অবশ্য রাফেয়ালা পরে নিজের ক্যারিয়ারের দিকে ফোকাস করায় এই সম্পর্ক স্থায়ী হয়নি। আর সেই থেকে সিঙ্গেল বারবোসা।

গাবিগোলের ক্যারিয়ারটাই এখন হুমকির মুখে। গত সোমবার ডোপিং পরীক্ষার সময় জালিয়াতির চেষ্টায় দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। এ রায় দিয়েছেন ব্রাজিলের ক্রীড়া আদালত।

সংবাদ এজেন্সি এএফপি জানিয়েছে, রিও ডি জেনিরোর ক্লাব সদর দপ্তরে ডোপিং পরীক্ষার সময় অসহযোগিতার অভিযোগ করা হয়েছে গাবিগোলের বিরুদ্ধে। তবে এ ঘটনা গত বছরের ৮ এপ্রিলের। আর সেটির রায় এখন দিয়েছেন আদালত। তবে এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ পাচ্ছেন বারবোসা।

স্থানীয় মিডিয়ার বরাতে এএফপি আরো জানিয়েছে, বারবোসা সময়সূচি মেনে চলতে ব্যর্থ হয়েছেন। ডোপিং অফিসারদের অসম্মান করেছেন এবং তাঁদের নির্দেশ মানতে অস্বীকার করেছেন। তবে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বারবোসার বক্তব্য, ‘আমি কখনো কোনো পরীক্ষায় বাধা বা প্রতারণা করার চেষ্টা করিনি। আমি আত্মবিশ্বাসী যে, আমি সর্বোচ্চ আদালতে নির্দোষ প্রমাণিত হব।’

একুশে সংবাদ/এস কে

Link copied!