AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চ্যাম্পিয়ন দলের সঙ্গে উদযাপন করে নিষিদ্ধ রেফারি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৮ পিএম, ১৬ মে, ২০২৪
চ্যাম্পিয়ন দলের সঙ্গে উদযাপন করে নিষিদ্ধ রেফারি

ফুটবলে রেফারি নিষিদ্ধ হওয়ার মতো ঘটনা খুব কমই ঘটে। চ্যাম্পিয়ন দলের শিরোপা উদযাপন করতে গিয়ে নিষিদ্ধ হলেন নেদারল্যান্ডসের জ্যান স্মিট। রোববার চতুর্থ ডিভিশন চ্যাম্পিয়নশিপের ম্যাচে মুখোমুখি হয় সেন্ট জর্জ ও এসভি ডি ভ্যালকেন। স্মিট সেই ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন। অতিরিক্ত সময়ে সেন্ট জর্জ গোলরক্ষক ডেভ ল্যান জয়সূচক গোল করেন। ম্যাচ শেষে সেন্ট জর্জের উদযাপনে যোগ দিয়েছেন স্মিট।

উদযাপনের মঞ্চে উঠে ‘গার্ডিয়ান অ্যাঞ্জেল’ গান গেয়েছেন ও চ্যাম্পিয়নশিপের বাটি উঁচিয়ে ধরেছেন এই ডাচ রেফারি। নেদারল্যান্ডসের স্থানীয় গণমাধ্যমের খবরে জানা গেছে, এসভি ডি ভ্যালকেন অভিযোগ দায়ের করেছে ও রয়্যাল ডাচ ফুটবল ফেডারেশন (কেএনভিবি) তাতে সাড়া দিয়েছে। কেএনভিবি স্মিটকে জানিয়ে দিয়েছে যে আর কোনো ম্যাচে রেফারির দায়িত্ব পালন করতে পারবেন না।

এই সিদ্ধান্তে স্মিট অবশ্য একমত হতে পারেননি। নেদারল্যান্ডসের এনএইচ নিউজকে ডাচ রেফারি বলেন, ‘আমি শুধু গানই গেয়েছি। চ্যাম্পিয়নশিপের বাটিটা এরপর উঁচিয়ে ধরেছি। সেটাই একমাত্র বিষয়। আমি খুব দুঃখ প্রকাশ করেছি।’

শুধু তাই নয়, স্মিট নাকি সেই ম্যাচে ১৫ মিনিটের কম অতিরিক্ত সময় দিয়েছেন বলে ডাচ সংবাদমাধ্যমে জানা গেছে। এসবি ডি ভ্যালকেনকে ৮ খেলোয়াড় নিয়ে খেলতে হয়েছে। কারণ সেই ম্যাচে তিন লাল কার্ড দেখেছে দলটি।

একুশে সংবাদ/এস কে  

Link copied!