AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় স্কটল্যান্ডের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৭ পিএম, ৭ জুন, ২০২৪
নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় স্কটল্যান্ডের

অধিনায়ক রিচি বেরিংটন ও মাইকেল লিস্কের দারুন জুটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে প্রথম জয়ের দেখা পেল স্কটল্যান্ড। আজ ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ড ৫ উইকেটে হারিয়েছে নামিবিয়াকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নামিবিয়ার বিপক্ষে চারবারের দেখায় প্রথম জয়ের স্বাদ পেল স্কটিশরা।

চলতি বিশ্বকাপে গ্রুপ পর্বে ইংল্যান্ডের সাথে স্কটল্যান্ডের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো। এ দিকে, ওমানকে সুপার ওভারে হারিয়ে বিশ্বকাপ শুরু করলেও, দ্বিতীয় ম্যাচে হেরে গেল নামিবিয়া। 

ওয়েস্ট ইন্ডিজের ব্রিজটাউনে টস জিতে প্রথমে ব্যাট করে পাওয়ার প্লেতে ৪৮ রান তুলতেই ৩ উইকেট হারায় নামিবিয়া।

৫৫ রানে চতুর্থ উইকেট পতনের পর নামিবিয়াকে ভালো অবস্থায় নেন অধিনায়ক গেরহার্ড এরাসমাস ও জেইন  গ্রিন। পঞ্চম উইকেটে ৩৮ বলে ৫১ রান যোগ করেন তারা। ষষ্ঠ উইকেটে গ্রিন ও ডেভিড ওয়াইসের ২২ বলে ৩১ রানের জুটিতে ২০ ওভারে ৯ উইকেটে ১৫৫ রানের সংগ্রহ পায় নামিবিয়া। ৫টি চার ও ২টি ছক্কায় ৩১ বলে ৫২ রান করেন এরাসমাস। গ্রিন ২৮, ওয়াইস ১৪ ও শেষ দিকে জে স্মিথ ১১ রান করেন। স্কটল্যান্ডের ব্রাড হুইল ৩টি উইকেট নেন।

১৫৬ রানের জবাবে ১১তম ওভারে ৭৩ রানে ৪ উইকেট হারায় স্কটল্যান্ড। কিন্তু পঞ্চম উইকেটে অধিনায়ক বেরিংটন ও লিস্কের দারুন এক জুটিতে ম্যাচ জয়ের পথ পেয়ে যায় স্কটিশরা। ৪২ বলে ৭৪ রান তুলে স্কটল্যান্ডকে জয়ের কাছে নিয়ে যান বেরিংটন ও লিস্ক।

জয় থেকে ৯ রান দূরে থাকতে আউট হন ৪টি ছক্কায় ১৭ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলা লিস্ক। এরপর ক্রিস গ্রেভসকে নিয়ে বাকী কাজ সাড়েন বেরিংটন। ২টি করে চার-ছক্কায় ৩৫ বলে ৪৭ রান করেন বেরিংটন। তবে ম্যাচ সেরা হন লিস্ক। নামিবিয়ার এরাসমাস ২ উইকেট নেন।

 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!