AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সল্টের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজকে হারালো ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:০৯ এএম, ২০ জুন, ২০২৪
সল্টের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজকে হারালো ইংল্যান্ড

টি-২০ বিশ্বকাপের সুপার এইটের লড়াইয়ে সল্টের ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে হারালো ইংল্যান্ড। এই জয়ে আসরের সেমিফাইনালের সমীকরণ এগিয়ে রাখলো বতর্মান চ্যাম্পিয়নরা।আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৮০ রান সংগ্রহ করে উইন্ডিজ।জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে ইংলিশরা।

ইংল্যান্ডের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন জস বাটলার ও ফিল সল্ট। ইনিংসের শুরু থেকে আক্রমণাত্মক ব্যাটিং করেন তারা দুজন।ইনিংসের অষ্টম ওভারে এ জুটিতে আঘাত করেন রস্টন চেজ। এতে বাটলারের বিদায়ে ভেঙে যায় তাদের ৬৭ রানের জুটি।

এরপর ক্রিজে আসেন মঈন আলী। তবে থিতু হয়েও ব্যক্তিগত ইনিংস লম্বা করতে পারেননি তিনি। পরে জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ক্যারিবীয় বোলারদের তুলোধুনো করেন সল্ট। এ জুটির ব্যাটেই জয়ের বন্দরে নোঙর করে ইংলিশরা।উইন্ডিজের হয়ে একটি করে উইকেট শিকার করে রস্টন চেজ ও আন্দ্রে রাসেল।

এর আগে, টস জিতে উইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ব্রেন্ডন কিং ও জনসন চার্লস। ম্যাচের শুরুতে দেখেশুনে খেলেন তারা। দুই ওভার পর থেকে আক্রমণাত্মক ব্যাটিং করেন এ দুজন।

ইনিংসের পঞ্চম ওভারে রিটায়ার্ড হার্ট হয়ে উইকেট ছাড়েন কিং। এরপর ক্রিজে আসেন নিকোলাস পুরান। তার সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন চার্লস। ইনিংসের ১২তম ওভারে এ জুটি ভাঙেন মঈন আলী। তার ঘূর্ণিতে কাটা পড়েন চার্লস (৩৮)।

পরে বাইশ আসেন ক্যারিবীয় অধিনায়ক রভম্যান পাওয়েল। উইকেটে এসে ঝোড়ো ব্যাটিং করে সাজঘরে ফিরেছেন তিনি। আউট হওয়ার আগে ১৭ বলে ৩৬ রান করেন উইন্ডিজ দলপতি।

তার বিদায়ের পর ক্রিজে আসেন আন্দ্রে রাসেল। তবে থিতু হওয়ার আগেই উইকেট বিলিয়ে দিয়েছেন। আদিল রশিদের ঘূর্ণিতে ফিল সল্টের তালুবন্দী হয়েছেন এই ব্যাটার।শেষের দিকে ঝোড়ো ব্যাটিং করে ক্যারিবীয়দের চ্যালেঞ্জিং পুঁজি এনে দেন রাদারফোর্ড। তার অপরাজিত ২৮ রানে উইন্ডিজের ইনিংস থামে ১৮০ রানে।

ইংল্যান্ডের হয়ে মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, জোফরা আর্চার ও আদিল রশিদ একটি করে উইকেট তুলে নিয়েছেন।


 

একুশে সংবাদ/ এস কে

Link copied!