AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
কোপা আমেরিকা- ২০২৪

গোলশূন্য সমতায় বিরতিতে আর্জেন্টিনা-কানাডা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৬ এএম, ২১ জুন, ২০২৪
গোলশূন্য সমতায় বিরতিতে আর্জেন্টিনা-কানাডা

কোপা আমেরিকার ৪৮তম আসরের উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি আর্জেন্টিনা। যেখানে গোলশূন্য সমতায় প্রথমার্ধ শেষ করেছে দুদল।আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুদল। প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কোনো দলই। 

ম্যাচটিতে ৬৬ শতাংশ বল দখলে রেখে ৭টি শট নেয় আর্জেন্টিনা। যার মধ্যে লক্ষ্যে ছিল মাত্র ২টি শট। অন্যদিকে ৩৪ শতাংশ বল নিয়ন্ত্রনে রেখে প্রতিপক্ষের ডেরায় ৭বার বল পাঠায়, যার ১টি ছিল লক্ষ্যে।ম্যাচের শুরুর পাঁচ মিনিটেই বক্সের বাইরে থেকে শট নেন আর্জেন্টিনার লিওনার্দো পারেদেস। কিন্তু তার জোরালো শট পোস্টের একটু ওপর দিয়ে চলে যায়।

এরপর দশম মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েছিলেন মেসি। কাটিয়ে শটও নেন। কিন্তু সেটি পোস্টের ডানদিক ঘেঁষে চলে যায়। রেফারি অবশ্য অফসাইডের বাঁশি বাজান।

কানাডাও আর্জেন্টিনার রক্ষণে ভীতি ছড়ায়। এর মধ্যে টাজন বুকাননের বাঁ পায়ের শটটি খুবই ক্লোজ ছিল। বল পোস্টের ডানপাশ দিয়ে চলে যায়।

ম্যাচে আর্জেন্টিনা সবচেয়ে সহজ সুযোগটা পায় ৪০তম মিনিটের মাথায়। রড্রিগো ডি পলের ক্রস থেকে ম্যাক অ্যালিস্টার হেড করলে গোলরক্ষক দুর্দান্তভাবে রুখে দেন।

কানাডাও প্রথমার্ধের শেষদিকে গোলের দারুণ সুযোগ পেয়েছিল। ইউসতাকিউওর হেড এমিলিয়ানো মার্টিনেজ দারুণ দৃঢ়তায় রুখে দেন। গোলশূন্য অবস্থাতেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

একুশে সংবাদ/জাহা


 

Link copied!