AB Bank
ঢাকা মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রোটিয়াদের ওপর চাপ বাড়াচ্ছে ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:০১ পিএম, ২৯ জুন, ২০২৪
প্রোটিয়াদের ওপর চাপ বাড়াচ্ছে ভারত

আইসিসি টি-২০ বিশ্বকাপের নবম আসরের ফাইনালে আগে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ফিফটিতে ভর করে বড় সংগ্রহ পেয়েছে ভারত। রান তাড়া করতে নেমে তিন উইকেট হারিয়ে ৭১ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা।

বার্বাডোজের কেনসিংটন ওভালে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৭৬ রান সংগ্রহ করেছে ভারত। যা বিশ্বকাপ ফাইনালের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড। জবাবে এখন পর্যন্ত ৯ ওভারে তিন উইকেটে ৭১ রান করেছে দক্ষিণ আফ্রিকা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরেছেন রেজা হেনড্রিকস। তিনি ও এইডেন মার্করাম দুজনই ৪ রান করে আউট হন। কুইন্টন ডি কক ও হেইনরিখ ক্লাসেন দলের হাল ধরেছেন। তবে বল হাতে ক্রমেই তাদের ওপর চাপ বাড়াচ্ছে টিম ইন্ডিয়া।

আজ টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। রোহিত, পান্ট ও সূর্যকুমার যাদব কেউই বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি।

এ অবস্থায় দলের হাল ধরেন কোহলি ও আক্সার প্যাটেল। দুজনে গড়েন ৭২ রানের জুটি। ফিফটির পথে থাকা আক্সার ডি ককের অবিশ্বাস্য থ্রোতে ৪৭ করে রান আউট হন। আক্সার না পারলেও ঠিকই অর্ধশতক পূরণ করেন কোহলি।

৫৯ বলে ৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন কোহলি। অন্যপ্রান্তে ২৭ রানের ক্যামিও খেলেন দুবে। প্রোটিয়াদের হয়ে মহারাজ ও নরকিয়া দুটি এবং রাবাদা ও জানসেন একটি করে উইকেট নেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!