AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফাইনালে কতক্ষণ খেলতে পারবেন ইয়ামাল?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৩৮ পিএম, ১২ জুলাই, ২০২৪
ফাইনালে কতক্ষণ খেলতে পারবেন ইয়ামাল?

চলমান ইউরো কাপে সবার নজর কেড়েছেন স্পেনের উইঙ্গার লামিন ইয়ামাল। ১৬ বছর ৩৬২ দিন বয়সে সেমিফাইনালের মত মঞ্চে অসাধারণ এক গোল করে তাক লাগিয়ে দেন এই বার্সা তারকা।ম্যাচে দুর্দান্ত খেললেও পুরো ৯০ মিনিট পর্যন্ত তাকে খেলাননি কোচ লুইস দে লা ফুয়েন্তে। ইউরোর ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে ১৭ বছরে পা রাখবেন এই ফুটবলার। তাকে কোনো ম্যাচেই পুরো ৯০ মিনিট খেলাননি কোচ। কেন? তা নিয়ে আলোচনা চলছে বিস্তর।

টুর্নামেন্টের শুরুতেই লামিন ইয়ামালকে পুরো ৯০ মিনিট খেলানোর ব্যাপারে সতর্ক করা হয়েছিল স্প্যানিশ মিডিয়ার পক্ষ থেকে। জার্মান শিশুশ্রম আইন অনুযায়ী, ১৮ বছরের নিচে কেউই রাত আটটার পর বাড়ির বাইরে কাজ করতে পারবে না।

তবে অ্যাথলেটদের জন্য কিছুটা শিথিলতা আছে। তাদের জন্য রাত ১১টা পর্যন্ত এই সময়সীমা। যদি স্থানীয় সময় রাত ১১টার পর লামিন ইয়ামালকে খেলা চালিয়ে যেতে হয়, তাহলে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে ৩০ হাজার ইউরো জরিমানা গুণতে হবে।

টুর্নামেন্টের শুরুতে চলতি মাসের শুরুতে শিশু শ্রম আইন নিয়ে কোচ দে লা ফুয়েন্তে বলেন, ‘লামিন ইয়ামালকে রাত ১১টার আগেই তুলে নেয়া হবে কিনা, এই ব্যাপারে আমার জার্মান আইন সম্পর্কে জানা নেই।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!