AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফাইনালে উঠে ইউরো ফাইনাল আলকারাজের নিয়ে মজা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০১ পিএম, ১৪ জুলাই, ২০২৪
ফাইনালে উঠে ইউরো ফাইনাল আলকারাজের নিয়ে মজা

উইম্বলডনের কোর্টে বিভিন্ন সময়ে বিভিন্ন ক্রীড়িবিদদের সমস্যার সম্মুখীন হতে হয়েছে। বিশেষ করে দর্শকদের বিদ্রুপ অনেক সময়ে ধেয়ে এসেছে তাদের দিকে। চলতি উইম্বলডনেই ঘটেছে এমন এক ঘটনা।যে ঘটনার সাক্ষী থেকেছেন সকলে। হোলগার রুনের বিরুদ্ধে ম্যাচে তাকে বিদ্রুপ করে দর্শকরা যে অসম্মান করেছিলেন তা নিয়ে সোচ্চার হয়েছিলেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। অনেকটা সেইরকম ঘটনা ফের ঘটল উইম্বলডনের কোর্টে শুক্রবার।

তবে এবার ঘটনা ঘটল একটু মজার ছলেই। টানা দ্বিতীয়বার উইম্বলডনের ফাইনালে উঠলেন কার্লোস আলকারাজ। ওঠার পরে তিনি মজার ছলে একটা কথা বলেন যার সরাসরি যোগাযোগ ছিল চলতি ইউরো কাপের ফাইনালের সঙ্গেও। যা একেবারেই পছন্দ হয়নি উইম্বলডনের এই সেমিফাইনাল দেখতে আসা দর্শকদের। তাঁরা ও তাঁর প্রতি কিছুটা মজার ছলেই বিদ্রুপ ছুঁড়ে দিয়ে ‍‍`বুয়িং‍‍` করতে শুরু করেন।

ঘটনাচক্রে এই রবিবারেই রয়েছে ইউরোর ফাইনাল এবং উইম্বলডনের পুরুষ সিঙ্গেলসের ফাইনাল। দুটি বড় ইভেন্টের ফাইনালেই থাকছে স্পেন বা স্পেনের ক্রীড়াবিদ। ইউরোর ফাইনালে স্পেন মুখোমুখি হবে ইংল্যান্ডের। আর উইম্বলডনের ফাইনালে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। এই দুইকে মিলিয়ে আলকারাজ তাঁর সেমিফাইনালের ম্যাচ শেষ বলেন রবিবারের দিনটা স্পেনের হতে চলেছে। তিনি একটু মজার ছলেই জিনিসটা বলার চেষ্টা করেন যে ইউরোর ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স হবে স্পেন এবং উইম্বলডনের ফাইনাল ও জিতবেন তিনি। এই কথাটাই ভালোভাবে নেননি উইম্বলডনের সেন্টার কোর্টে উপস্থিত দর্শকরা।তারা আলকারাজকে ব্যঙ্গ-বিদ্রুপ(বুয়িং) করতে শুরু করেন।তবে আলকারাজ অবশ্য এতে রেগে যাননি। তিনি বিষয়টি বেশ উপভোগ করতে থাকেন। দর্শকদের উদ্দেশ্যে হাত নেড়ে একটু মজা করার ও চেষ্টা করেন।

ম্যাচ শেষে সাক্ষাৎকারের সময়ে তাকে প্রশ্ন করা হয় সপ্তাহান্তের ফাইনাল নিয়ে তিনি কি ভাবছেন? উত্তরে আলকারাজ জানান ‍‍` আমার মনে হয় এই দিনটা (রবিবার) স্পেনের মানুষের জন্য দারুন একটা দিন হতে চলেছে।‍‍` অর্থাৎ তিনি পরোক্ষে ইউরোর ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে স্পেনের চ্যাম্পিয়ন হওয়ার কথা এবং নিজের উইম্বলডন খেতাব জয়ে কথা বলেন। এরপরেই দর্শকরা তাকে ‍‍`বুয়িং‍‍` শুরু করেন।এই উত্তর স্বাভাবিকভাবেই ইংল্যান্ডের জনতার পছন্দ হওয়ার কথা নয়। বিষয়টিকে বেশ মজার ছলেই নেন আলকারাজ। 

একগাল হেসে তিনি ফের মন্তব্য করেন ‍‍` আমি তো এটা বলিনি যে স্পেন জিতবেই। আমি বলেছি যে এটা খুব খুব মজার দিন হতে চলেছে।‍‍` উল্লেখ্য সেমিফাইনালে ড্যানিল মেডভেডেভের বিরুদ্ধে কঠিন লড়াই লড়তে হয়েছে তাঁকে। তারপরেই ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন তিনি। ড্যানিল মেডভেডেভের বিরুদ্ধে আলকারাজ জিতেছেন ৬-৭(১-৭),৬-৩,৬-৪,৬-৪ ফলে।

 


একুশে সংবাদ/ এস কে


 

 

Link copied!