AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোর সেরা খেলোয়াড় রড্রি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৫৫ পিএম, ১৫ জুলাই, ২০২৪
ইউরোর সেরা খেলোয়াড় রড্রি

স্প্যানিশ মিডফিল্ডার রড্রি ইউরো ২০২৪’র সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বার্লিনে রোববার ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে রেকর্ড চতুর্থবারের মত ইউরোর শিরোপা ঘরে তুলেছে স্পেন।

হাঁটুর ইনজুরিতে দ্বিতীয়ার্ধে মাঠ থেকে বদলী বেঞ্চে চলে যান রড্রি। কিন্তু স্পেনের হয়ে দুর্দান্ত পারফর্ম করা রড্রিকেই শেষ পযন্ত নির্বাচকরা সেরা খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন। ফাইনালে পথে স্বাগতিক  জার্মানি ও ফ্রান্সকে বিদায় করে ফাইনালে খেলা স্পেনের হয়ে রড্রির ভূমিকা ছিল অনবদ্য। 

ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডারের টুর্নামেন্টের একমাত্র গোলটি আসে জর্জিয়ার বিপক্ষে শেষ ষোলতে ৪-১ ব্যবধানে  জয়ের ম্যাচটিতে। স্প্যানিশ কোচ লুইস ডি লা ফুয়েন্তেও রড্রির 

প্রশংসা করে বলেছেন দুর্দান্ত পাস ও ম্যাচের আবহ বুঝে পুরো দলকে পরিচালনার জন্য তার ধারেকাছেও কেউ নেই। পুরো আসরে অপেক্ষাকৃত কঠিন প্রতিপক্ষের মোকাবেলা করেই স্পেনকে ফাইনাল পর্যন্ত যেতে হয়েছে। তারুণ্যনির্ভর দলটিকে সামনে থেকে এগিয়ে নিয়ে গেছেন রড্রি। 

ক্লাব ও দেশের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় শেষ ৮০ ম্যাচে রড্রি মাত্র এক ম্যাচ পরাজিত হয়েছেন। এর মধ্যে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের শিরোপা তার ক্যারিয়ারে অন্যতম সুখকর স্মৃতি হয়ে থাকবে। ২৮ বছর বয়সী রড্রি এনিয়ে দুটি প্রিমিয়ার লিগ, একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি এফএ কাপ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ^কাপ শিরোপা জয় করেছেন। স্পেনের হয়ে জিতেছেন নেশন্স লিগ।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!