AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৩৪ পিএম, ১৬ জুলাই, ২০২৪
জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল

কয়েকদিন পর থেকেই শুরু হবে প্যারিস অলিম্পিক গেমসের আসর। এই গেমসে স্পেনের হয়ে লন টেনিসে প্রতিনিধিত্ব করবেন রাফায়েল নাদাল। পুরুষদের ডাবলস বিভাগে তিনি জুটি বেঁধে খেলবেন কার্লোস আলকারাজের সঙ্গে, যা ইতিমধ্যেই নিশ্চিত করে দিয়েছে স্প্যানিশ লন টেনিস অ্যাসোসিয়েশন। 

এই টুর্নামেন্টে নামার আগে অনুশীলন বা বলা ভালো ম্যাচ অনুশীলন সেরে নিতেই বাস্টাডে ডাবলস বিভাগে খেলতে নেমেছিলেন স্প্যানিশ তারকা । তিনি এই বছরেই কয়েকদিন আগেই চোট সারিয়ে ফিরেছিলেন।তবে পারফরম্যান্স খুব একটা ভালো হয়নি। ফলে সদ্য শেষ হওয়া উইম্বলডনে খেলতে নামেননি তিনি। প্যারিস অলিম্পিক গেমসের আগে নিজেকে ঝালিয়ে নিতেই বাস্টাডে ডাবলস খেলতে নেমেছিলেন তিনি। আর এই টুর্নামেন্টের ডাবলসে জয় দিয়ে অভিযান শুরু করলেন তিনি।

শেষ ফরাসি ওপেনে কামব্যাক করলেও তা সুখকর হয়নি। প্রথম রাউন্ডেই হেরে ছিটকে গিয়েছিলেন তিনি। বাস্টাডে ৩৮ বছর বয়সী স্প্যানিশ‌ তারকা খেলতে নেমেছিলেন ক্যাসপার রুডের সঙ্গে জুটি বেঁধে। ২৫ বছর বয়সী তারকা রুডের সঙ্গে জুটিতে বেশ চোখধাঁধানো টেনিস খেললেন রাফায়েল নাদাল।

ম্যাচে মাঝে মধ্যেই বৃষ্টি বিঘ্ন ঘটিয়েছে। তার প্রভাব অবশ্য পড়েনি তাদের খেলাতে। নাদাল এবং রুড এদিন ওয়াইল্ড কার্ড পেয়ে খেলতে নামেন। তবে সুইডিশ ক্লে কোর্টে তাদের এদিন কোনও অসুবিধার মধ্যে পড়তে হয়নি। এমনিতেই ক্লে কোর্ট নাদালের পছন্দের। তার উপর রুডের মতন পাওয়ারফুল সার্ভারের সঙ্গে জুটি বেঁধে খেলার ফলে নাদালদের বিরুদ্ধে কোনরকম সুবিধা করতে পারেনি বিপক্ষ।

প্রথম সেটে বিপক্ষের সার্ভিস দুইবার ভাঙেন নাদালরা। সহজেই এই সেট জিতে নেন তারা। দল হিসেবে নিজেদের মধ্যে অসম্ভব বোঝাপড়ার ইঙ্গিত দেন তারা। দ্বিতীয় সেটে ম্যাচ যখন ৩-৩ অবস্থায়। তখন ম্যাচে বিঘ্ন ঘটায় বৃষ্টি। এরপর তারা মাঠে নামার পরে ফের একবার বৃষ্টি নামে। যাতে বিঘ্ন হয় ম্যাচে।

উল্লেখ্য নাদান এবং রুড একসঙ্গে মালোরকার রাফায়েল নাদাল অ্যাকাডেমিতে অনুশীলন করতে শুরু করেন। ফলে নিজেদের খেলার স্টাইল নিয়ে তাঁরা খুবই সুপরিচিত। যা এদিন দেখা গেছে মাঠে কোর্টেও। ফলে ৬-১, ৬-৪ ফলে নাদালরা হারিয়ে দিয়েছেন আর্জেন্তিনার গুইডো আন্দেওজি এবং মেক্সিকোর মিগুয়েল রেয়েস ভারেলার জুটিকে।

প্রসঙ্গত ২০০৫ সালে নাদাল প্রথমবার বাস্টাডে খেতাব জিতেছিলেন। মাত্র ১৯ বছর বয়সে সেবার তিনি জিতেছিলেন সিঙ্গেলসের খেতাব।প্যারিস অলিম্পিক গেমসকে অগ্রাধিকার দিয়ে নিজের স্বাস্থ্যের কথা ভেবে নাদাল এবারের উইম্বলডনে যে খেলেননি তাও স্পষ্ট করে দিয়েছেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!