AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৫১ পিএম, ১৭ জুলাই, ২০২৪
টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক

রোহিতের অবসরে কে হচ্ছে ভারতের অধিনায়ক সেই প্রশ্ন উঠেছে। বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজাও এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। তাই নতুন করে ভাবতে হচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই)। ধারণা করা হচ্ছিল হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করতে পারি সংস্থাটি। তবে ক্রিকেট বিষয়ক ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকইনফো জানিয়েছে আসন্ন শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার নেতৃত্বের ভার পড়ছে সূর্যকুমার যাদবের কাঁধে।

যদিও বিষয়টি আনুষ্ঠানিকভাবে এখনও জানায়নি বিসিসিআই। তবে ক্রিকইনফো তাদের প্রতিবেদনে বিষয়টি তুলে ধেরেছে। একই সঙ্গে অভিজ্ঞ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া সহ-অধিনায়ক হিসেবে রয়েছেন।

মূলত শ্রীলঙ্কা সিরিজে পান্ডিয়ার খেলার অনিশ্চয়তা রয়েছে। বিশেষ করে তার ফিটনেস ও ওয়ার্কলোড ম্যানেজমেন্ট বিবেচনায় বিশ্রামে রাখার কথা শোনা যাচ্ছে। এর আগে তিনটি ওয়ানডে এবং ১৬টি টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। রোহিতদের অনুপস্থিতিতে তাকেই সংক্ষিপ্ত সংস্করণটিতে অধিনায়কত্ব পেতে যাচ্ছেন বলে ভাবা হচ্ছিল।


আসন্ন শ্রীলঙ্কা সিরিজে দায়িত্ব গ্রহণের আগেও সূর্যকুমার ভারতীয় দলকে কয়েক ম্যাচে নেতৃত্ব দিয়েছেন হার্দিকের অনুপস্থিতিতে। তার অধীনে গত নভেম্বরে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে ভারত টি-টোয়েন্টি সিরিজ হারায়। এ ছাড়া ১-১ সমতায় সিরিজ শেষ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এর আগে ঘরোয়া ক্রিকেটে সূর্য মুম্বাইয়ের অধিনায়কত্ব করেছেন।

চলতি মাসের ২৭ জুলাই তারিখ শ্রীলঙ্কার মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত। আগামী বুধবার (২৪ জুলাই) আসন্ন সিরিজে সূর্যদের দল ঘোষণার কথা রয়েছে।
 

একুশে সংবাদ/ এস কে


 

 

Link copied!