AB Bank
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খেলোয়াড়ের চেয়ে সাপোর্ট স্টাফ বেশি ভারতের অলিম্পিক দলে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪৭ পিএম, ১৮ জুলাই, ২০২৪
খেলোয়াড়ের চেয়ে সাপোর্ট স্টাফ বেশি ভারতের অলিম্পিক দলে

আর কয়েকদিন পরই প্যারিসে অনুষ্ঠিত হবে অলিম্পিকের এবারের আসর। আসন্ন এ মহাযজ্ঞকে সামনে রেখে দল ঘোষণা করেছে ভারত। যেখানে খেলোয়াড়ের চেয়ে সাপোর্ট স্টাফই বেশি। 

বুধবার (১৭ জুলাই) ভারতের ক্রীড়া মন্ত্রী চূড়ান্ত তালিকার অনুমোদন দিয়েছে।আসন্ন আসরে দেশটির ১১৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করতে যাচ্ছেন। তাদের পাশাপাশি ১৪০ জন সাপোর্ট স্টাফ এবং কর্তারাও প্যারিসে যাবেন। তাদের মধ্যে ৭২ জনের খরচ দেবে দেশটির সরকার।

খেলোয়াড়দের তালিকায় নাম নেই আভা খাটুয়ার। তালিকা চূড়ান্ত হয়ে যাওয়ায় আভার অলিম্পিকে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। আভা না থাকলেও ২৯ জন ক্রীড়াবিদ নিয়ে অ্যাথলেটিক্সে সবচেয়ে বড় দল ভারতের। 

এদের মধ্যে ১১ জন মহিলা এবং ১৮ জন পুরুষ ক্রীড়াবিদ রয়েছেন। এর পরে রয়েছে শুটিং (২১) এবং হকি (১৯)। টেবিল টেনিসে আট জন এবং ব্যাডমিন্টনে সাত জন রয়েছেন।

কুস্তি, তিরন্দাজি এবং বক্সিংয়ে রয়েছেন ছয়জন করে। গলফে চারজন, টেনিসে তিনজন, সাঁতারে দু’জন, সেলিংয়ে দু’জন, অসি চালনা, জুডো, রোয়িং এবং ভারোত্তোলনে এক জন করে রয়েছেন।

ভারতের অলিম্পিক সংস্থা জানিয়েছে, গেমস ভিলেজে ৬৭ জন সাপোর্ট স্টাফ থাকবেন। এ ছাড়া গেমস ভিলেজের বাইরে কাছাকাছি হোটেলে আরও ৭২ জন থাকবেন সরকারি খরচে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!