AB Bank
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিলেন লুকা মদ্রিচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৫ পিএম, ১৮ জুলাই, ২০২৪
রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিলেন লুকা মদ্রিচ

সদ্য শেষ হওয়া ইউরো কাপটা একেবারেই ভালো যায়নি ক্রোয়েশিয়ার জন্য। তাদের তারকা ফুটবলার লুকা মদ্রিচের পারফরম্যান্সও একেবারেই ভালো ছিল না বলা যায়। আর সেই কারণেই ভুগতে হয়েছে জাতীয় দলকে। 

তবে ইউরো কাপে মাঝারি মানের পারফরম্যান্স করার পরেও তাঁর উপর আস্থা রাখল তাঁর ক্লাব রিয়াল মাদ্রিদ। আরও এক বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি নবীকরণ করেছে ক্লাব। মাত্র একদিন আগেই ক্লাবের নয়া সদস্য হিসেবে ফ্রান্সের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপেকে সামনে এনেছে রিয়াল। আর এমন আবহে তাদের আরেক তারকা ফুটবলারের সঙ্গে তারা ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নেওয়ার সিদ্ধান্ত নিল।

ঘটনাচক্রে জানা যাচ্ছে চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে অনেক আগে থেকেই কথা হচ্ছিল মদ্রিচের। ইউরোর মাঝেই তাঁরা সমঝোতায় পৌঁছেছেন। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত রিয়ালেই থাকছেন ক্রোয়াট মিডফিল্ডার৷ ক্লাবের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বুধবার অধিনায়ক মদ্রিচের সঙ্গে চুক্তি নবীকরণের বিষয়টি নিশ্চিত করেছে লা লিগা চ্যাম্পিয়নরা। ৩৮ বছর বয়সী ফুটবলারের সঙ্গে আগের চুক্তির মেয়াদ শেষ হয়েছিল গত মাসেই।

উল্লেখ্য ২০১২ সালে টটেনহ্যাম হটস্পার থেকে রিয়ালে এসেছিলেন মদ্রিচ। এই ক্লাবটিতে ১২মৌসুম খেলেছেন তিনি। ক্লাবের হয়ে জিতেছেন ৬টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি লা লিগা, ৫টি ক্লাব বিশ্বকাপসহ মোট ২৬টি ট্রফি। 

২০১৮ সালের ব্যালন ডি‍‍`অর জিতেছিলেন তিনি। ওই বছরেই ফিফা মেন্স প্লেয়ার অ্যাওয়ার্ড, ২০১৭-১৮ মৌসুমে উয়েফা বর্ষসেরা ফুটবলারের খেতাবও জিতেছেন তিনি। রিয়ালের হয়ে ৫৩৪ ম্যাচে করেছেন ৩৯টি গোল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে তিনি জেতেন গোল্ডেন বল। ২০২২ কাতার বিশ্বকাপে পান ব্রোঞ্জ বল। প্রসঙ্গত ২০১৮ সালে বিশ্বকাপের ফাইনালে ওঠার পরেও ক্রোয়েশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফ্রান্স।

একুশে সংবাদ/ এস কে

Link copied!