AB Bank
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শঙ্কা দূর করতে নদীর পানিতে নামলেন প্যারিসের মেয়র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৬ পিএম, ১৮ জুলাই, ২০২৪
শঙ্কা দূর করতে নদীর পানিতে নামলেন প্যারিসের মেয়র

অলিম্পিক ইভেন্ট আয়োজনের জন্য নিরাপদ প্যারিসের সিন নদী। সেটি প্রমাণে নিজেই পানিতে নেমে সাঁতার কাটলেন প্যারিসের মেয়র আন্নে হিদালগো। সম্প্রতি জনমনে তৈরি হওয়া শঙ্কা দূর করতে এমন কাণ্ড ঘটিয়েছেন তিনি।

সিন নদীতে ম্যারাথন সাঁতার, রোয়িং ও ক্যানোয়িংসহ একাধিক ডিসিপ্লিন হওয়ার কথা রয়েছে। মূলত আসন্ন বিগেস্ট শো অন আর্থের বিভিন্ন ইভেন্ট আয়োজনে প্রস্তুত ও নিরাপদ শহরটির বিখ্যাত এই নদীর পানি। তা প্রমাণ করতেই স্বশরীরে তার এই গোসল কাণ্ড।

এই নদী যে নিরাপদ তা প্রমাণেই সুইমিং স্যুটে সেখানে নেমে পড়েন প্যারিসের মেয়র আন্নে হিদালগো। এ জন্য অলিম্পিক আয়োজক কমিটির সভাপতি টনি এস্তানগুয়েতও কয়েকজনকে নিয়ে সাঁতার কাটেন।

প্যারিসের মেয়র বলেন, নদীর পানি সত্যি খুব ভালো। একটু ঠান্ডা তবে বেশি নয়। আর সাঁতার কাটলে ভালোই লাগে। অলিম্পিক গেমস আমাদের এই পরিবর্তনে চ্যালেঞ্জ জানিয়েছিলো।

২৬ জুলাই ভালোবাসার শহরে বসবে বিগেস্ট শো অন আর্থের এবারের আসর। এই নদীতে হওয়ার কথা ম্যারাথন সাঁতার, রোয়িং, ক্যানোয়িংসহ বিভিন্ন ডিসিপ্লিনের একাধিক ইভেন্ট।

কিন্তু নির্ধারিত সময়ের আগে এর পানি পরিস্কার প্রকল্প শেষ হওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করেন অনেকে। তবে দালগোর দাবি, গেমস আয়োজনে প্রস্তুতির দ্বারপ্রান্তে তারা।

আন্নে হিদালগো বলেন, যখন সিন নদী পুরোপুরি পরিস্কার হয়ে যাবে, তখন অলিম্পিক আয়োজনে তা ব্যবহৃত করা হবে। গেমসের পর জনসাধারণও এখানে সাঁতার কাটার সুযোগ পাবেন। সবসময়ের জন্য নদীর পানি পরিস্কার রাখাটাও আমাদের বড় চ্যালেঞ্জ।

প্রায় এক বছর আগে সিন নদী পরিস্কার প্রকল্প শুরু করে প্যারিস সিটি কাউন্সিল। পরিচ্ছন্নতার অগ্রগতি দেখতে কয়েকদিনে আগে সেখানে নেমে গোসল করেন ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী এমেলি অদি ক্যাস্তেরা।
একুশে সংবাদ/ এস কে

Link copied!