AB Bank
ঢাকা বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউএস ওপেনে এন্ট্রি লিস্টে আসল রাফায়েল নাদালের নাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৫৬ পিএম, ১৮ জুলাই, ২০২৪
ইউএস ওপেনে এন্ট্রি লিস্টে আসল রাফায়েল নাদালের নাম

প্রোটেক্টেড র‌্যাঙ্কিংয়ের কারণে ২০২৪ ইউএস ওপেনে দেখা যেতে পারে রাফায়েল নাদালকে। একটি প্রোটেক্টেড র‌্যাঙ্কিং বা সুরক্ষিত র‌্যাঙ্কিংয়ের মাধ্যমে ২০২৪ ইউএস ওপেনের প্রবেশের তালিকায় নিজের নাম রাখতে পেরেছেন রাফায়েল নাদাল। তবে তিনি ২২ তম গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নে অংশগ্রহণ করবে কিনা তা এখনও স্পষ্ট হয়নি। জ্যানিক সিনার, নোভাক জকোভিচ এবং কার্লোস আলকারাজ পুরুষদের প্রতিযোগিতায় শীর্ষ তিন র‌্যাঙ্ক করা খেলোয়াড়। এই তালিকায় নাদাল রয়েছেন নয় নম্বরে। সুরক্ষিত র‌্যাঙ্কিং দেওয়া হয় শীর্ষস্থানীয় খেলোয়াড়দের যারা দীর্ঘদিন ধরে খেলা থেকে দূরে থাকেন, সাধারণত ইনজুরির কারণে। বর্তমানে নাদালের এটিপি লাইভ র‍্যাঙ্কিং হল ২৪২।

রাফায়েল নাদাল বিভিন্ন কারণে গত চার বছরের মধ্যে তিনটি ইউএস ওপেন মিস করেছেন। তবে তিনি চারবার টুর্নামেন্ট জিতেছেন। তার সবচেয়ে সাম্প্রতিক জয়টি ২০১৯ সালে ড্যানিল মেদভেদেভের বিরুদ্ধে পাঁচ সেটে হয়েছিল। ২০২২ সালে, নাদাল চতুর্থ রাউন্ডে পৌঁছেছিলেন। ৩৮ বছর বয়সি স্প্যানিশ তারকা গত কয়েক বছর ধরে ইনজুরির সঙ্গে লড়াই করছেন। জানা যাচ্ছে এই মরশুমের শেষে অবসর নেওয়ার কথা ভাবছেন নাদাল। তিনি সম্প্রতি প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতির জন্য উইম্বলডনের গ্রাস কোর্টকে এড়িয়ে গিয়েছেন। নাদাল মাটির উপর প্রশিক্ষণ নিচ্ছেন এবং বলেছেন যে তিনি মনে করেন যদি তিনি মাটির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ থাকেন তবে তাঁর শরীর আরও ভালো থাকবে।

তিনি বর্তমানে সুইডিশ ওপেনে একক এবং ডাবলসে ক্যাসপার রুডের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মঙ্গলবারের প্রথম রাউন্ডের সময়, নাদাল ১১ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী বজর্ন বোর্গের ছেলে লিও বোর্গের বিরুদ্ধে ৬-৩, ৬-৪ জয় তুলে নেন। বৃহস্পতিবারের ১৬ রাউন্ডে ক্যামেরন নরির মুখোমুখি হওয়ার আগে তিনি এক দিন বিশ্রাম পেয়েছেন। ২০২৪ ইউএস ওপেনের জন্য ড্র আগস্টে অনুষ্ঠিত হতে চলেছে।

নাদাল গত দুই  মৌসুমে তাঁর চোটের সঙ্গে মোকাবিলা করছেন এবং বিক্ষিপ্তভাবে খেলছেন। তিনি সুইডেনের বাস্তাদে এই সপ্তাহে ১ থেকে দেড় মাস পরে তাঁর প্রথম টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। সোমবার ক্যাসপার রুডের সঙ্গে একটি ডাবলস ম্যাচ জিতেছেন তিনি। তারপর মঙ্গলবার একক ম্যাচে প্রাক্তন খেলোয়াড় বজর্ন বোর্গের ছেলে লিও বোর্গকে পরাজিত করেছেন। ৩৮ বছর বয়সি নাদাল মার্কিন যুক্তরাষ্ট্রে তার ২২টি গ্র্যান্ড স্লাম খেতাবের মধ্যে চারটি জিতেছেন। ২০১০, ২০১৩, ২০১৭ এবং ২০১৯ সালে। তিনি গত চার বছরের মধ্যে তিনটি ইভেন্ট থেকে বিদায় নিয়েছিলেন, ২০২২ সালে চতুর্থ রাউন্ডে হেরেছিলেন নাদাল। তিনি বর্তমানে প্যারিস অলিম্পিক্সে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আশা করছেন। যেটি ২৭ জুলাই থেকে তার টেনিস প্রতিযোগিতা শুরু হবে এবং ফ্রেঞ্চ ওপেনের মতোই রোল্যান্ড গ্যারোসে অনুষ্ঠিত হচ্ছে। তবে নাদাল এর পরেও কতটা ফিট থাকবেন বা আদৌ খেলতে পারবেন কিনা তা পরিষ্কার নয়।

একুশে সংবাদ/ এস কে

Link copied!