AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আঙ্গুল ভেঙ্গে ছিটকে গেলেন শ্রীলঙ্কান পেসার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৮ পিএম, ২৬ জুলাই, ২০২৪
আঙ্গুল ভেঙ্গে ছিটকে গেলেন শ্রীলঙ্কান পেসার

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরুর আগেই একের পর এক ধাক্কা শ্রীলঙ্কা শিবিরে। অসুস্থতাজনীত কারণে আগেই টি-২০ সিরিজ থেকে ছিটকে গিয়েছেন দুষ্মন্ত চামিরা। এবার চোট পেয়ে টি-২০ স্কোয়াড থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার আরও নির্ভরযোগ্য পেসার।

বুধবার অনুশীলনে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পান শ্রীলঙ্কার তারকা পেসার নুয়ান তুষারা। তাঁর আঙুলের হাড় ভেঙেছে। হতে পারে তুষারা যে হাতে বল করেন, সেই হাতে চোট পাননি। তবে তাঁর আঘাত গুরুতর বুঝেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নুয়ানকে টি-২০ সিরিজ থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয়।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে তুষারার টি-২০ সিরিজ থেকে ছিটকে যাওয়ার কথা জানিয়ে দেওয়া হয়। শ্রীলঙ্কার নির্বাচকরা তড়িঘড়ি তুষারার পরিবর্ত ক্রিকেটারের নাম জানিয়ে দেন। তুষারার পরিবর্তে শ্রীলঙ্কার টি-২০ স্কোয়াডে ঢুকে পড়েন তরুণ বাঁ-হাতি পেসার দিলশান মদুশঙ্কা।

দুষ্মন্ত চামিরা ও নুয়ান তুষারা ছিটকে যাওয়ায় সঙ্গত কারণেই শ্রীলঙ্কার বোলিং আক্রমণ দুর্বল হয়। সন্দেহ নেই ভারতের পক্ষে বিষয়টি বাড়তি সুবিধার হয়ে দাঁড়ায়। তবে নুয়ানের পরিবর্ত হিসেবে শ্রীলঙ্কার স্কোয়াডে ঢোকা মদুশঙ্কা ইতিমধ্যেই নিজের ক্ষমতা জাহির করেছেন আন্তর্জাতিক মঞ্চে। গত ওয়ান ডে বিশ্বকাপে মদুশঙ্কা দুর্দান্ত বোলিং পারফর্ম্যান্স মেলে ধরেন। তিনি ২১টি উইকেট নিয়ে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারীতে পরিণত হন।

এর আগে ব্রঙ্কাইটিসে আক্রান্ত হয়ে টি-২০ সিরিজ থেকে ছিটকে যাওয়া চামিরার বদলে শ্রীলঙ্কার স্কোয়াডে ঢোকেন অসিথা ফার্নান্ডো। উল্লেখ্য, নুয়ান তুষারা শ্রীলঙ্কার হয়ে এখনও পর্যন্ত মোট ১১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন। উইকেট নিয়েছেন ১৯টি। গত আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৭টি ম্যাচে মাঠে নেমে সাকুল্যে ৮টি উইকেট সংগ্রহ করেন তুষারা।

অন্যদিকে দিলশান মদুশঙ্কা তুলনায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ। তিনি এখনও পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ১টি টেস্ট, ২৩টি ওয়ান ডে ও ১৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন। টেস্টে উইকেট না পেলেও ওয়ান ডে ক্রিকেটে ৪১টি এবং আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১৪টি উইকেট নিয়েছেন মদুশঙ্কা।

২৭ জুলাই পাল্লেকেলেতে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-২০ সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ খেলা হবে যথাক্রমে ২৮ ও ৩০ জুলাই। সিরিজের বাকি ২টি টি-২০ ম্যাচও খেলা হবে পাল্লেকেলেতেই।

একুশে সংবাদ/ এস কে


 

 

Link copied!