AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জমজমাট আয়োজনে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:১৩ পিএম, ২৬ জুলাই, ২০২৪
জমজমাট আয়োজনে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান

প্যারিসের প্রাণকেন্দ্র সেন নদীতে হবে প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। বাংলাদেশ সময় আজ ২৬ জুলাই রাত সাড়ে ১১টায় শুরু হবে অনুষ্ঠানটি।

আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা উঠবে প্যারিস অলিম্পিকের। ভিন্নতা আনতে এবারই প্রথম কোনো অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানটি হবে স্টেডিয়ামের বাইরে।

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে সেন নদীর তীরে হাজির হবেন তিন লাখেরও বেশি দর্শক। থাকবেন ৮০টি রাষ্ট্রের প্রধান। দর্শকদের জন্য রাখা হয়েছে ৮০টিরও বেশি বড় পর্দা। আয়োজক কমিটি জানিয়েছে, এবারের মতো অনুষ্ঠান আগে কখনো দেখা যায়নি।

ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ, নদীর তীর, পানি ও আকাশের সদ্ব্যবহার করে সাহসী ও আনন্দদায়ক এক অনুষ্ঠান পুরো বিশ্বকে উপহার দেবে তারা। প্রতিটি নদীতীর কিংবা সেতুতেই থাকছে নাচ-গানের আয়োজন।  
নদীতে ৬ কিলোমিটারের ভাসমান প্যারেডে প্রায় সাত হাজার অ্যাথলেটকে বহন করবে প্রায় ৮৫ নৌকা। সবগুলো নৌকায়ই লাগানো থাকবে ক্যামেরা।
যাতে করে ক্লোজ-আপ ভিউ পেতে পারেন দর্শকরা। অস্তারলিজ ব্রিজ থেকে শুরু করে লুভর মিউজিয়াম, পন্ত দে আর্টস ব্রিজসহ অন্যান্য ঐতিহাসিক স্থাপনা পেরিয়ে আইফেল টাওয়ারের কাছে এসে থামবে অ্যাথলেটদের প্যারেড। নিশ্চিত করে জানা না গেলেও গুঞ্জন আছে, মঞ্চ মাতাতে পারেন পপ গায়িকা লেডি গাগা ও সেলিন ডিওন। এ ছাড়া সেন নদীর তীরঘেঁষা বিল্ডিংগুলোর ছাদে নাচতে দেখা যাবে নৃত্যশিল্পীদের।  

অনুষ্ঠানে নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবে ৪৫ হাজার পুলিশ।

এ ছাড়া ২২ হাজার প্রাইভেট সিকিউরিটি স্টাফ গার্ডও থাকবেন। সেন নদীর তীরে প্রবেশ করতে দর্শক কিংবা স্থানীয়দের দেখাতে হবে কিউআর কোড। 
কভিড-১৯ মহামারির কারণে গত আসরে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে কোনো দর্শক ছাড়াই।

একুশে সংবাদ/ এসএডি

 

 

Link copied!