AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্যারিস অলিম্পিকের ‍‍`নো সেক্স‍‍` কার্ডবোর্ডের খাট কেমন?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০২ পিএম, ২৬ জুলাই, ২০২৪
প্যারিস অলিম্পিকের ‍‍`নো সেক্স‍‍` কার্ডবোর্ডের খাট কেমন?

প্যারিস অলিম্পিকের গেমস ভিলেজে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন বেশির ভাগ প্রতিযোগীই। ২৬ জুলাই থেকে শুরু হবে গেমসের আসর। গেমসের ভিলেজকে বেশ যত্ন করে সাজিয়েছেন আয়োজকরা। পরিবেশ বান্ধব হিসেবে গড়ে তোলার চেষ্টা হয়েছে গোটা ভিলেজকে। এমন কী ইমারতি প্রযুক্তির ব্যবহার করা হয়েছে, যাতে এয়ার কন্ডিশনার ব্যবহার না করেই গেমস ভিলেজের তাপমাত্রা, বাইরের তাপমাত্রার থেকে ৫-৭ ডিগ্রি কম রাখা সম্ভব হয়।

এখানেই শেষ নয় গেমস ভিলেজের ঘরে যে কার্ডবোর্ডের খাট অ্যাথলিটদের জন্য দেওয়া হয়েছে, তাঁকেও আয়োজকরা বলছেন ‍‍`অ্যান্টি সেক্স‍‍` বা ‍‍`নো সেক্স‍‍` খাট। অর্থাৎ এই খাটে যৌন ক্রিয়া চালানো যাবে না। আর সেই খাট কতটা মজবুত তা রীতিমতো লাফিয়ে ঝাঁপিয়ে পরীক্ষা করেন অ্যাথলিটরা। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রকাশ্যে আসতেই, ইতিমধ্যেই তা ভাইরাল হয়ে গিয়েছে।

কী এই ‍‍` নো সেক্স‍‍` খাট! খাটের মেটেরিয়াল অর্থাৎ যা দিয়ে খাট তৈরি হয়েছে, তা মাত্র একজনের দেহের ওজন বহন করতে পারে। খাটের আকার আকৃতিও এমন করা হয়েছে, যাতে একজনের বেশি দ্বিতীয় জন খাটে বসতে বা শুতে না পারেন। কারণ অনেক সময়েই দেখা যায় ক্রীড়াবিদ অবাধ, উন্মত্ত যৌনতায় গেমস ভিলেজে লিপ্ত হতে গিয়ে আগে অনেক সময়েই নষ্ট হয়েছে এইরকম সম্পত্তি। ঘটেছে অপ্রীতিকর ঘটনা। ফলে এই সব কিছু এড়াতেই এবার ভিলেজের প্রতি ঘরে দেওয়া হয়েছে এই কার্ডবোর্ডের খাট।এই খাট ঠিক কতটা মজবুত? তা নিজেদের ভক্তদের সামনে তুলে ধরার চেষ্টা করেছেন অ্যাথলিটরা। খাটের উপর রীতিমতো লাফিয়ে, ঝাঁপিয়ে, জিমন্যাস্টিকস করে নেচে পরখ করে নিয়েছেন এই খাটের শক্তি। প্যারিস অলিম্পিক গেমসকে পরিবেশ বান্ধব বানাতে গিয়েই এবার ব্যবহার করা হয়েছে কার্ডবোর্ডের বিভিন্ন আসবাবপত্র। যেখানে সব থেকে গুরুত্বপূর্ণ খাট এখন চর্চার কেন্দ্রবিন্দুতে।

একাধিক অ্যাথলিট এই কার্ডবোর্ডের শক্তি যাচাই করেছেন। গেমসের ভিলেজের সেই ছবি এবং ভিডিও ওই অ্যাথলিটরাই সোশ্যাল মিডিয়াতে আপলোড করেছেন। তা উল্কার গতিতে হয়েছে লাইক এবং শেয়ার। আয়ারল্যান্ডের জিমন্যাস্ট রিস ম্যাকলেনাগান খাটেই ঝাঁপিয়েছেন, দৌড়েছেন, এমন কী ‍‍`হ্যান্ড স্ট্যান্ড‍‍` অর্থাৎ হাতের উপর দাঁড়িয়েওছেন। নিজের ইন্সটাগ্রাম হ্যান্ডেল থেকে তিনি এই ছবি এবং ভিডিয়ো পোস্ট করেছেন। লিখেছেন, ‘প্যারিস অলিম্পিক গেমসের অ্যান্টি সেক্স খাটকে ফের একবার ডিবাঙ্ক করেছি।’

 পাশাপাশি এই খাটগুলো বেশ শক্ত-সামর্থ্য। ব্রিটিশ ডাইভার টম ড্যালেও এক পদ্ধতিতে এই খাটগুলোকে পরীক্ষা করেছেন এবং সেই ভিডিয়ো নিজের ইন্সটাগ্রামে পোস্ট করেছেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!