AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বার্মিংহ্যাম টেস্টের প্রথম দিনেই ইংল্যান্ডকে চেপে ধরেছে ওয়েস্ট ইন্ডিজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০৫ পিএম, ২৭ জুলাই, ২০২৪
বার্মিংহ্যাম টেস্টের প্রথম দিনেই ইংল্যান্ডকে চেপে ধরেছে ওয়েস্ট ইন্ডিজ

সিরিজের প্রথম ২টি টেস্টে ইংল্যান্ডের কাছে একতরফা হারের মুখ দেখতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। তবে তৃতীয় টেস্টের প্রথম দিনে পালটা লড়াইয়ের ইঙ্গিত দিল ক্যারিবিয়ান দল। ব্রাথওয়েট-হোল্ডারদের ব্যাটে ভর করে প্রথমে স্কোরবোর্ডে সম্মানজনক রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। পরে ব্রিটিশ শিবিরে শুরুতেই পরপর ধাক্কা দেন আলজারি জোসেফ-জয়ডেন সিলসরা।

বার্মিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। যদিও তারা প্রথম দিনেই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজ ৭৫.১ ওভার ব্যাট করে ২৮২ রান সংগ্রহ করে।

ওপেন করতে নেমে ক্যাপ্টেন ক্রেগ ব্রাথওয়েট ৮৬ বলে ৬১ রান করেন। তিনি ৮টি চার মারেন। ১১২ বলে ৫৯ রান করেন জেসন হোল্ডার। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন জোশুয়া ডা‍‍`সিলভা। তিনি ৩টি বাউন্ডারির সাহায্যে ৯৯ বলে ৪৯ রান করে মাঠ ছাড়েন।

এছাড়া মিকাইল লুইস ২৬, কার্ক ম্যাককেঞ্জি ১২, আলিক আথানাজে ২, কাভেম হজ ১৩, আলজারি জোসেফ ১৫, গুড়াকেশ মোতি ৮, জয়ডেন সিলস অপরাজিত ৭ ও শামার জোসেফ ১৬ রান করেন। ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ২০ ওভারে ৬৭ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন গাস অ্যাটকিনসন। ১৮ ওভারে ৬৯ রান খরচ করে ৩টি উইকেট নেন ক্রিস ওকস। ১৬ ওভারে ৫২ রান খরচ করে ২টি উইকেট নেন মার্ক উড। এছাড়া শোয়েব বশির নেন ৫৫ রানে ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড স্বস্তিতে নেই মোটেও। তারা প্রথম দিনে মাত্র ৮ ওভার ব্যাট করে। ৩৮ রান সংগ্রহ করতেই প্রথম ইনিংসে ৩টি উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। অর্থাৎ, ওয়েস্ট ইন্ডিজের থেকে এখনও ২৪৪ রানে পিছিয়ে রয়েছে ব্রিটিশ দল।

১৩ বলে ১৮ রান করে আউট হন জ্যাক ক্রলি। ১২ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন বেন ডাকেট। ৮ বল খেলেও খাতা খুলতে পারেননি মার্ক উড। ওলি পোপ ১১ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। জো রুট ৪ বলে ২ রান করে নট-আউট থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম দিনে ৪ ওভার বল করে ১৯ রানের বিনিময়ে ২টি উইকেট নেন জয়ডেন সিলস। ৪ ওভারে ১০ রান খরচ করে ১টি উইকেট নেন আলজারি জোসেফ।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!