AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুম্বলের মতো লেগ স্পিন করছেন হার্দিক!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩২ পিএম, ২৭ জুলাই, ২০২৪
কুম্বলের মতো লেগ স্পিন করছেন হার্দিক!

শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামতে প্রস্তুত টিম ইন্ডিয়া। ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে শনিবার ২৭ জুলাই। এর ঠিক আগে অনুশীলন সেশনে অংশ নেয় ভারতীয় দল। এই সময়ে হার্দিক পান্ডিয়াকে একটি নতুন ভূমিকায় দেখা গিয়েছে।

প্রধান কোচ গৌতম গম্ভীর আসার সঙ্গে সঙ্গেই টিম ইন্ডিয়াতে পরিবর্তনের প্রথম লক্ষণ দেখা গিয়েছিল। অনুশীলনের সময় হার্দিক পান্ডিয়াকে স্পিন বোলিং করতে দেখা গিয়েছে। সাধারণত তিনি একজন পেসারের ভূমিকায় কাজ করে থাকেন, তবে এবারে যেন তিনি বোলিং অ্যাকশনটাকেই বদলে ফেললেন। সোশ্যাল মিডিয়ায় তাঁকে অনিল কুম্বলের মতো লেগ স্পিন করতে দেখা গিয়েছে। হার্দিকের এই বোলিং অ্যাকশনের অনেক ছবিই সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে।

আসলে, গৌতম গম্ভীর সবসময় একটি ভিন্ন ধরনের কৌশল নিয়ে কাজ করেন। আইপিএলেও এমনটা দেখা গিয়েছে। যখন গৌতং গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ছিলেন তখন তিনি সুনীল নারিনকে ওপেন করিয়েছিলেন। গৌতির এই ফর্মুলা অবশ্য বেশ সফল হয়েছিল। গৌতম গম্ভীর এখন নতুন ফর্মুলা দিয়ে নিজের নতুন টিম ইন্ডিয়াকে গড়তে চান। হয়তো সেই কারণেই নেটে হার্দিক পান্ডিয়াকে স্পিনারের ভূমিকায় দেখা গিয়েছিল। তবে ম্যাচে তিনি স্পিন বল করবেন কি না সে বিষয়ে এখনও কিছু বলা যাচ্ছে না। কারণ অনেক সময়েই নেটে আনন্দ পাওয়ার জন্য নতুন নতুন বিষয় ট্রাই করে থাকেন।

গৌতম গম্ভীর দলের প্রত্যেক খেলোয়াড়ের ক্ষমতা পরীক্ষা করেন এবং তাদের থেকে নতুন কিছু বের করার চেষ্টা করেন। কেকেআর এবং লখনউ সুপার জায়ান্টের সঙ্গে যুক্ত থাকার সময়ে অনেক খেলোয়াড়ের উন্নতি করেছেন গৌতম গম্ভীর। বিশেষজ্ঞরা মনে করছেন টিম ইন্ডিয়ার তরুণ খেলোয়াড়দের জন্য এক্স ফ্যাক্টর হতে পারেন গৌতম গম্ভীর। গুরুত্বপূর্ণ বিষয় হল গম্ভীরের কোচিং কেরিয়ার এখন পর্যন্ত সফল হয়েছে এবং সকলেই মনে করছেন তিনি ভারতীয় দলকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারেন।

হার্দিক পান্ডিয়ার জন্য গত কয়েক মাস সহজ ছিল না। তিনি তার স্ত্রী নাতাশা স্টানকোভিচের সাথে আলাদা হয়ে গেছেন। পান্ডিয়া ও নাতাশা বিবাহ বিচ্ছেদের ঘোষণা করে দিয়েছেন। হার্দিক এখন তার ব্যক্তিগত জীবন নিয়ে কঠিন পরিস্থিতির মুখোমুখি। তবে নেটে অনুশীলনের সময় তাকে পুরোপুরি মনোযোগী দেখাচ্ছিল।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!