AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিপন-রাজার বোলিং নৈপুন্যে এগিয়ে বাংলাদেশ ‘এ’


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:১৩ পিএম, ২৭ জুলাই, ২০২৪
রিপন-রাজার বোলিং নৈপুন্যে এগিয়ে বাংলাদেশ ‘এ’

দুই পেসার রিপন মন্ডল ও রেজাউর রহমান রাজার বোলিং নৈপুন্যে অস্ট্রেলিয়ার ডারউইনে পাকিস্তান  শাহিনসের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষে ৭ উইকেট হাতে নিয়ে ১৬৩ রানে এগিয়ে বাংলাদশ ‘এ’ দল।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৫৮ রানের জবাবে ১৭৯ রানে গুটিয়ে যায় পাকিস্তান। বল হাতে রিপন ৪টি ও রেজাউর ৩ উইকেট নেন। প্রথম ইনিংস থেকে ৭৯ রান লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৩ উইকেটে ৮৪ রান করেছে বাংলাদেশ।

সাদমান ইসলামের জায়গায় ইনিংস শুরু করে ৩২ রানে অপরাজিত আছেন অধিনায়ক মাহমুদুল হাসান জয়। তার সাথে ৮ রানে ব্যাট করছেন আইচ মোল্লা। প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন জয় ও মোল্লা।

প্রথম দিন শেষে ২ উইকেটে ৩৯ রান করেছিলো পাকিস্তান শাহিনস। দ্বিতীয় দিনের শুরুতে রাজার তোপে পড়ে ৬৯ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। দিনের দ্বিতীয় ওভারে ওমাইর ইউসুফকে ৭ ও মোহাম্মদ আলিকে ৮ রানে শিকার করেন রাজা। পাশাপাশি পাকিস্তানের উমর আমিনকে ২৫ রানে আউট করেন মারুফ মৃধা।

ষষ্ঠ উইকেটে ৭৮ রানের জুটি গড়ে পাকিস্তানকে লড়াইয়ে ফেরান কামরান গুলাম ও তৈয়ব তাহির। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করা গুলামকে শিকার করে জুটি ভাঙ্গেন রাজা।

তাহিরকে ৩০ রানে লেগ বিফোর আউট করেন রিপন। এরপর ৩২ রানে ২ উইকেট নিয়ে পাকিস্তানের বিপদ বাড়ান বাঁ-হাতি স্পিনার হাসান মুরাদ।

এরপর খুররম শাহজাদকে ১৬ রানে আউট করে পাকিস্তান ইনিংসের ইতি টানেন রিপন। প্রথম ইনিংসে ৭৯ রানের লিড পায় বাংলাদেশ।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে পারভেজ ইমনকে ৭ রানে আউট করে পাকিস্তানকে দারুন সূচনা এনে দেন খুররম শাহজাদ। এরপর সাত বলে শূন্য রান করা নাইটওয়াচম্যান হাসান মুরাদকে খুররম এবং অমিত হাসানকে ২৫ রানে আউট করেন ফয়সাল আকরাম। তাদের ফেরার পর দিনের বাকী সময়ে আর কোন বিপদ হতে দেননি জয় ও মোল্লা।

প্রথম চার দিনের ম্যাচে পাকিস্তান শাহিনসের  কাছে ১৪৮ রানে হেরেছিলো বাংলাদেশ ‘এ’।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!