AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দূষণের কারণে ট্রাইথেলনের প্রথম অনুশীলন বাতিল করেছে আয়োজক কমিটি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩২ পিএম, ২৮ জুলাই, ২০২৪
দূষণের কারণে ট্রাইথেলনের প্রথম অনুশীলন বাতিল করেছে আয়োজক কমিটি

সিন নদীর পনি দূষিত হওয়ায় রোববার ট্রাইথেলনের প্রথম অনুশীলন সেশন বাতিল করতে বাধ্য হয়েছে প্যারিস অলিম্পিক আয়োজক কমিটি। আয়োজক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
পানির গুনাগুন পরীক্ষা করে ট্রাইথেলনের সাঁতার অংশের অনুশীলন যৌথ সিদ্ধান্তের পরে বাতিল করা হয় বলে ২০২৪ প্যারিস ও বিশ্ব ট্রাইথেলন এক বিবৃতিতে জানিয়েছে।

এর আগে এ মাসের মাঝামাঝিতে সাঁতারের জন্য সিন নদীর পানি পুরোপুরি পরিষ্কার বলে পরীক্ষায় প্রমানিত হয়েছিল। কিন্তু টানা কয়েকদিনের বৃষ্টিতে আবারো এই নদীর পানির দূষন নিয়ে শঙ্কা দেখা দেয়। 

বিবৃতিতে বলা হয়েছে, ‘প্যারিস ২০২৪ ও বিশ^ ট্রাইথেলন সবসময়ই এ্যাথলেটদের সুসাস্থ্যের বিষয়টি প্রাধান্য দিয়ে আসছে। বিভিন্ন পরীক্ষার মাধ্যমে জানা গেছে সিন নদীর পানি বর্তমানে যথেষ্ঠ সুরক্ষার নিশ্চয়তা দিতে পারছে না।’

আয়োজকরা অবশ্য এজন্য টানা কয়েকদিনের বৃষ্টিকে দায়ী করেছেন। আগামী ৩০ জুলাই ট্রাইথেলন প্রতিযোগিতা শুরু হবার আগে এই সমস্যা কাটিয়ে ওঠার ব্যপারে তারা শতভাগ আশাবাদী।

যদিও শেষ পর্যন্ত নদীর পানি যদি দূষনমুক্ত করা সম্ভব না হয় তবে ‘প্ল্যান-বি’ কার্যকর করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন। সে সময় হয় প্রতিযোগিতা কিছুদিনের জন্য পিছিয়ে দেয়া হবে, নতুবা সাঁতারের অংশটি প্যারিসের পূর্বাঞ্চলীয় নদী মারনেতে সড়িয়ে নেয়া হবে।

এর আগে গত ১৭ জুলাই প্রারিসের মেয়র আনে হিডালগো আয়োজক কমিটির প্রধান টনি এস্তানগেকে নিয়ে সিন নদীতে সাঁতার কেটে প্রমান করার চেষ্টা করেছেন নদীর পানি পুরোপুরি দূষনমুক্ত রয়েছে।

একুশে সংবাদ/ এস কে

 

 

 

Link copied!