AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাশকতার পর ফরাসি ট্রেন চলাচল স্বাভাবিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৫৭ পিএম, ২৯ জুলাই, ২০২৪
নাশকতার পর ফরাসি ট্রেন চলাচল স্বাভাবিক

নাশকতার তিনদিন পর স্বাভাবিক হয়েছে ফ্রান্সের দ্রুত গতির ট্রেন সার্ভিস। অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের মাত্র কয়েক ঘন্টা আগে বেশ কয়েকটি স্থানে দুষ্কৃতীকারীর একযোগে হামলায় ফ্রান্সের দ্রুত গতির ট্রেন সার্ভিস বন্ধ হয়ে যায়। দেশটির ট্রান্সপোর্ট মন্ত্রী প্যাট্রিস ভারগ্রিয়েট জানিয়েছেন সব সমস্যা কাটিয়ে আবারো স্বাভাবিক অবস্থায় ফিরেছে পুরো ট্রেন সার্ভিস।

যদিও নাশকতার মূল কারণ এখনো স্পষ্ট ভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে অলিম্পিক গেমসের উদ্বোধণী অনুষ্ঠান সফলভাবে যাতে আয়োজিত হতে না পারে সেই লক্ষ্যেই এই হামলা চালিয়েছে নাশকতাকারীরা।

আজ সকাল থেকেই সব ট্রেন স্বাভাবিক নিয়ম মেনেই চলাচল করছে বলে আরটিএল রেডিওতে বলেছেন ভারগ্রিয়েট। এ সময় তিনি আরো বলেন হামলায় ক্ষয়ক্ষতির পরিমান প্রায় কয়েক মিলিয়ন ইউরো।

হামলার কারনে ফ্রান্সের প্রায় ৮ লাখ যাত্রী ক্ষতিগ্রস্থ হয়েছে। তারপরও শেষ পর্যন্ত সাত লাখ মানুষ তাদের সফর শেষ করতে পারলেও ১ লাখ যাত্রী ট্রেনের সিডিউল বাতিল হওয়ায় তাদের নির্দিষ্ট গন্তব্যে যেতে পারেনি।

আক্রমনের পর ৫০টি ড্রোন, ২৫০টি রেল নিরাপত্তা এজেন্ড ও ১ হাজার রেল রক্ষনাবেক্ষন কর্মীকে ২৮ হাজার কিলোমিটার দ্রুত গতির ট্রেন নেটওয়ার্কের নিরাপত্তা জোড়াদারের জন্য নিয়োজিত করা হয়। 

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমেইন বলেছেন নাশকতার সাথে জড়িত সন্দেহে ইতোমধ্যেই বেশ কয়েকজনকে সনাক্ত করা হয়েছে। তাদের হামলার লক্ষ্য বেশ সুস্পষ্ট ছিল।

একুশে সংবাদ/ এস কে

Link copied!