AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্যারিস অলিম্পিক গেমসে বাজলো ভুল জাতীয় সঙ্গীত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৪ পিএম, ২৯ জুলাই, ২০২৪
প্যারিস অলিম্পিক গেমসে বাজলো ভুল জাতীয় সঙ্গীত

ভুল জাতীয় সঙ্গীত বাজিয়ে আরো একটি বড় ভুলের ঘটনার জন্ম দিয়েছে প্যারিস অলিম্পিক গেমস আয়োজক কমিটি। বাস্কেটবলের উদ্বোধনী ম্যাচে পুয়ের্তো রিকোর বিপক্ষে দক্ষিণ সুদানের ম্যাচে ভুল জাতীয় সঙ্গীত বাজিয়ে কিছুক্ষনের মধ্যে তা বন্ধ করে দেয়া হয়।

ম্যাচ শুরুর আগে দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানোর সময় দক্ষিণ সুদানের খেলোয়াড় ও সমর্থকদের জন্য মুহূর্তটি ছিল দারুণ অস্বস্তির। এ সময় ভিলেনুয়েভের স্তাদে পিয়েরে-মওরে কোর্টে উপস্থিত দক্ষিণ সুদানের সমর্থকরা দুয়ো ধ্বনি দিতে থাকে।

যদিও আয়োজকদের পক্ষ থেকে দ্রুতই ভুল শুধরে সঠিক জাতীয় সঙ্গীত বাজানো হয়। এ সময় পুয়ের্তো রিকোর খেলোয়াড় ও সমর্থকরা একযোগে করতালি দিতে থাকেন।এবারই প্রথমবারের মত অলিম্পিকের বাস্কেটবলে দক্ষিণ সুদান অংশ নিতে এসেছে।

বার্তা সংস্থা এএফপিকে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, ‘দক্ষিণ সুদানের খেলোয়াড় ও সমর্থকদের কাছে আমরা আন্তরিক ভাবে দু:খ প্রকাশ করছি। ভুল জাতীয় সঙ্গীত সম্প্রচারিত হবার সাথে সাথে দ্রুত আমরা সেই সমস্যা কাটিয়ে উঠি এবং ম্যাচ শুরুর আগে সঠিক সঙ্গীত বাজাই।’
এর আগে শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে মার্চপাস্টের সময় দক্ষিণ কোরিয়ার দলকে উত্তর কোরিয়া হিসেবে পরিচয় করিয়ে দিয়ে বড় ভুল করেছিল আয়োজক কমিটি যা নিয়ে তাদের বেশ বেগ সমালোচনা শুনতে হয়েছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!