AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:১৪ পিএম, ২৯ জুলাই, ২০২৪
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড

বার্মিংহামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। এই জয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে ইংলিশরা।

গতকাল টেস্টের তৃতীয় দিন ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেওয়া ৮২ রানের টার্গেট ৪৪ বল খেলে বিনা উইকেটে স্পর্শ করে ফেলে ইংল্যান্ড। টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বার ওপেনার হিসেবে  মাঠে  নেমে ৯টি চার ও ২টি ছক্কায় ২৮ বলে অপরাজিত ৫৭ রান করেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস।

 

লংগার ভার্ষনে মাত্র ২৪ বলে হাফ-সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে নাম তুলেছেন  স্টোকস। ইংল্যান্ডের হয়ে টেস্টে দ্রুততম হাফ-সেঞ্চুরির মালিক এখন তিনি। ১৯৮১ সালে দিল্লিতে ভারতের বিপক্ষে ২৮ বলে হাফ-সেঞ্চুরি করা সাবেক অধিনায়ক ইয়ান বোথামের রেকর্ড ভাঙেন স্টোকস।

টেস্ট ক্রিকেটে  দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ডে যৌথভাবে দক্ষিণ আফ্রিকার জক ক্যালিসের সাথে তৃতীয়স্থানে আছেন স্টোকস। এক্ষেত্রে বিশ্বরেকর্ডের মালিক পাকিস্তানের মিসবাহ উল হক। ২০১৪ সালে আবু ধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ বলে অর্ধশতক করেছিলেন মিসবাহ।
সিরিজের তৃতীয় টেস্টের দুই ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ২৮২ ও ১৭৫ রান করে। প্রথম ইনিংসে ইংল্যান্ড করে ৩৭৬ রান।

দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন ইংল্যান্ডের পেসার মার্ক উড। ৪৪ রান ও ২২ উইকেট নিয়ে সিরিজ সেরা হন ইংল্যান্ডের আরেক পেসার গাস অ্যাটকিনসন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!